Logo
Logo
×

দৃষ্টিপাত

দিনশেষে চাই না দিতে আঁধারে নির্বাসন

Icon

রাজীব কুমার দাশ

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০২:০৯ পিএম

দিনশেষে চাই না দিতে আঁধারে নির্বাসন

মা দিবসের প্রতীকী ছবি

প্রতি বছরের এবারও পালিত হলো মা দিবস। মা ভিলা, মা মঞ্জিল,  মায়ের দোয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট, মায়ের দোয়া পরিবহণ, মা স্টোর, ফেসবুক প্রোফাইলে মায়ের ছবি কিংবা নানান ব্যাঞ্জন দিয়ে জোর করে খাইয়ে দেওয়ার ছবি দেখে-মা ভক্ত রাম রহিম যদু মধু কাশেম হাশেম ছাড়া অন্যরা যে-মাকে কম ভালোবাসেন; এমনটি ভাববার কোনো কারণ নেই।

- তবে, আমার কাছে আশ্চর্য লাগে!
    
তথাকথিত কিছু ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর যারা ঘরে বসে শুয়ে কাড়ি কাড়ি টাকা আয়ের লোভে সেই যে পবিত্র মাকে-তার সন্তান কিংবা সৎ সন্তান দিয়ে নেপথ্য কন্ঠে কিংবা সরাসরি কুৎসিত রগরগে গল্প বলিয়ে মায়ের চরিত্রে অন্য নারীর অভিনয় করিয়ে অনলাইনে আয় করে থাকেন? আমি আপনাদের প্রশ্ন করছি- আপনারা কারা?
আপনারা কোন মায়ের সন্তান?

ইউটিউব, পর্নোগ্রাফিতে পবিত্র মায়ের চরিত্রে তার সন্তানকে দিয়ে বাজে গল্প বানিয়ে টাকা কামাই করেন।  

- আপনি কে?
-  কী ই আপনার পরিচয়?

    পশু পাখি গোত্রে - মা নিয়ে অনলাইনে আয় করার চিন্তা না হলেও হালের ইউটিউবাররা সমাজে চিন্তার গহীনে মাকে ধর্ষণ করিয়ে মায়ের চরিত্রে অমার্জিত অডিও-ভিডিও আপলোড করে ভিউ লোভের কালিমা লেপন করে দেন? 

    - আপনি/আপনারা কোন মায়ের সন্তান?

    'মা ' ডাক নাম -চিরদিনই পবিত্র দেহ মন। যে পবিত্র নাম অনুরণন মনে মা দিবস নিয়ে আপনারা চিন্তা করেন ভালো কথা; কিন্তু পাশাপাশি পবিত্র মায়ের সম্মান রক্ষায় এই দিবসে -ইউটিউবার অনলাইনের ফাঁদ পাতা ভিউয়ার ব্যবসায়ীদের বিরুদ্ধে কেউ কিছু করতে পেরেছেন? 

    বছরান্তে চাই না মাকে নিয়ে হোক একটি ‘ছলনা দিবস’। বন্ধ হোক মা দিবসের নামে ভণ্ডামি প্রহসন। মাকে দিন শেষে চাই না দিতে আঁধারে নির্বাসন।

   লেখকঃ প্রাবন্ধিক ও কবি, পুলিশ পরিদর্শক,বাংলাদেশ পুলিশ।
    মেইল-rajibkumarVandari800@gmail.com.
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম