Logo
Logo
×

যুক্তরাষ্ট্র

ট্রাম্পের ওপর হামলার ঘটনায় বিশ্বনেতাদের নিন্দা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৪:০৪ পিএম

ট্রাম্পের ওপর হামলার ঘটনায় বিশ্বনেতাদের নিন্দা

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাটলারে শনিবার ডোনাল্ট ট্রাম্পের নির্বাচনি প্রচার সমাবেশে যোগ দিয়েছিলেন হাজার হাজার ট্রাম্প সমর্থক, যা একটি নিউজ চ্যানেলে লাইভ ধারণ করা হয়েছিল। এ সময় সমাবেশের একপর্যায়ে ট্রাম্পের কানে গুলি লাগে। সাবেক মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনি প্রচারে এমন হামলা, যা নির্বাচনের পরিস্থিতিকে আরও অস্থিতিশীল করে তুলবে। 

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। সেই সঙ্গে ট্রাম্পের দ্রুত সুস্থতা কামনা করেছেন তারা। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের। 

জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেসের এক মুখপাত্র ট্রাম্পের ওপর গুলির ঘটনার নিন্দা করেছেন। এটিকে ‘রাজনৈতিক সহিংসতা’ বলে অভিহিত করেছেন তিনি।

ঘটনার নিন্দা জানিয়ে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেন, ‘গণতন্ত্রকে চ্যালেঞ্জ করে এমন যে কোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।’

ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার বলেন, আমাদের সমাজে কোনো প্রকার রাজনৈতিক সহিংসতার স্থান নেই।

হামলার ঘটনার নিন্দা জানিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ বলেন, হামলার এ ঘটনা ছিল উদ্বেগজনক।

হামলার ঘটনার ভিডিও দেখে অসুস্থ বোধ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, ‘রাজনৈতিক সহিংসতা কখনই গ্রহণযোগ্য নয়।’

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা ট্রাম্পের ওপর গুলির এ ঘটনাকে অগ্রহণযোগ্য বলেছেন। ঘটনার নিন্দা জানিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ট্রাম্পকে বন্ধু বলে অভিহিত করে তার দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম