Logo
Logo
×

যুক্তরাষ্ট্র

ট্রাম্প গুলিবিদ্ধ হওয়ার পর সামাজিক যোগাযোগে যা লিখলেন এরিক

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৩:২৭ পিএম

ট্রাম্প গুলিবিদ্ধ হওয়ার পর সামাজিক যোগাযোগে যা লিখলেন এরিক

রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্প আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে প্রচার শুরু করেছেন। 

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টার দিকে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাটলারে ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনা ঘটে। দুর্বৃত্তের হামলায় কানে গুলি লাগায় প্রাণে বেঁচে গেছেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের মাটিতে এমন ঘটনায় এখন বইছে তীব্র নিন্দার ঝড়।

ট্রাম্পের কানে গুলি লাগার পর দ্রুতই নিরাপত্তারক্ষীরা তাকে স্টেজ থেকে সরিয়ে নেয়। ফলে ট্রাম্পের ওপর নতুন করে আর কোনো গুলি চালানোর সুযোগ পায়নি বন্দুকধারী। যে জন্য এবার নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিসকে ধন্যবাদ জানিয়েছেন তার কন্যা ইভাংকা ট্রাম্প।

গুলি খেয়ে ইলন মাস্কের সমর্থন পেলেন ট্রাম্প 

নিরাপত্তারক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ইভাংকা একটি বিবৃতি বলেন, ‘আমার বাবার জন্য এবং পেনসিলভানিয়ার বাটলারে আজকের নির্বোধ সহিংসতায় অন্য যারা শিকার হয়েছেন, তাদের ভালোবাসা এবং প্রার্থনার জন্য আপনাকে ধন্যবাদ। আমি সিক্রেট সার্ভিস এবং অন্যান্য সমস্ত আইন প্রয়োগকারী কর্মকর্তার কাছে তাদের দ্রুত এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপের জন্য কৃতজ্ঞ। আমি আমার দেশের জন্য প্রার্থনা করছি। আমি তোমাকে সর্বদা ভালোবাসি বাবা।’

ডোনাল্ড ট্রাম্প গুলিতে আহতাবস্থায় উঠে দাঁড়িয়ে মুষ্ঠিবদ্ধ হাত আকাশে ছুড়ছেন, তার কান থেকে রক্ত গালের পাশ দিয়ে গড়িয়ে পড়ছে আর সিক্রেট সার্ভিসের এজেন্টরা চারপাশ থেকে তাকে ঘিরে ধরে আছেন। রক্তাক্ত মুখযুক্ত একটি ছবি দ্রুত সামাজিক মাধ্যমে পোস্ট করে ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প লিখেছেন—‘এই লড়াইটাই আমেরিকার দরকার।’

ট্রাম্পের ঘনিষ্ঠ কিছু রাজনৈতিক সহযোগী ও সমর্থক এ সহিংসতার জন্য বাইডেনকে দোষারোপ করা শুরু করে দিয়েছেন। একজন রিপাবলিকান কংগ্রেস সদস্য সামাজিকমাধ্যম এক্সে করা এক পোস্টে ‘একটি হত্যাকাণ্ডের প্ররোচনা’ দেওয়ার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে অভিযুক্ত করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম