Logo
Logo
×

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে পুলিশের ওপর হামলা, গাড়িতে আগুন 

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ১০:২২ এএম

যুক্তরাজ্যে পুলিশের ওপর হামলা, গাড়িতে আগুন 

যুক্তরাজ্যের সাউথপোর্টে ছুরিকাঘাতের ঘটনায় দেশটির সুন্দারল্যান্ড এলাকায় ব্যাপক বিক্ষোভ হয়েছে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বিক্ষোভকারীরা পুলিশের একটি স্থাপনায় আগুন ধরিয়ে দেয়। 

শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। 

নর্থামব্রিয়া পুলিশ জানিয়েছে, চিকিৎসাধীন তিনজনের মধ্যে একজনকে ছেড়ে দেওয়া হয়েছে। 

বিক্ষোভকারীরা পুলিশের ওপর বিয়ারের বোতল এবং পাথর ছুড়েছে। এছাড়া শহরের অন্যান্য এলাকাতেও পুলিশের সঙ্গে বিক্ষোভ হয়। এ ঘটনায় আটজনকে আটক করা হয়েছে। 

নর্থামব্রিয়া পুলিশের সিএচ সুপার হেলেনা ব্যারণ বলেন, বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। যা ছিল অত্যন্ত শোচনীয়। 

তিনি আরও বলেন, বিক্ষোভকারীদের মধ্যে প্রবেশ করে যারা অপরাধমূলক কার্যক্রম চালিয়েছে তাদের চিহ্নিত করতে পূর্ণ তদন্ত চালান হবে। 

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ইয়েভেট কুপার জানিয়েছেন, যারা পুলিশের ওপর হামলা চালিয়েছে এবং সহিংসমূলক কাজ করেছে তাদের চরম মূল্য দিতে হবে। 

গত সোমবার যুক্তরাজ্যের সাউথপোর্ট শহরের হার্ট স্ট্রিটে শিশুদের নাচের ওয়ার্কশপে ছুরি নিয়ে হামলায় দুই শিশু নিহত হওয়ার পরই বুধবার রাত থেকে বিক্ষোভ শুরু হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম