Logo
Logo
×

লাইফ স্টাইল

চলো যাই ঘুরে আসি

Icon

ফারিন সুমাইয়া

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫২ পিএম

চলো যাই ঘুরে আসি

ভালোবাসার নিজস্ব কোনো রং নেই। কিন্তু সেই ভালোবাসা যখন মানুষের সংস্পর্শে আসে তখন রাঙিয়ে তোলে নিজেকে। প্রিয় মানুষদের কাছে কখনো আবদার, কখনো মনমালিন্য কিংবা প্রেম হয়ে ধরা দেয় ভিন্ন ভিন্ন রূপে। 

ভালোবাসার তাই কোনো সংজ্ঞা নেই। ভালোবাসতে লাগে না কোনো শর্ত কিংবা দিনক্ষণের বালাই। সবচেয়ে আপন মানুষকে ভালোবাসি বলতে তাই কোনো সময়ের প্রয়োজন পড়ে না। কিন্তু ব্যস্ত এ জীবনে নিজের জন্য যেখানে সময় বের করা কষ্টের সেখানে প্রিয় মানুষের জন্য অনেক কথা অনেক অনুভূতি কেবল মনেই রয়ে যায়। 

তাই হাজারও ব্যস্ততার মাঝে একটি দিন চাই আলাদাভাবে, কিছুটা সময় চাই ভালোবাসার জন্যই। তাই বিশ্ব ভালোবাসা দিবস কিংবা ভ্যালেন্টাইন ডে অনেক বেশি স্পেশাল একটি দিন সব ভালোলাগার মানুষদের জন্য। অন্যদিকে বিশেষ এ দিনটি অনেকেই চান নিজের মতো করে কাটাতে। কিছুটা সময় প্রকৃতির সঙ্গে কিংবা প্রিয় মানুষের সঙ্গে। 

ঘোরাঘুরি পরিকল্পনা তাই চলে অনেক আগে থেকেই। অনেকেই ছোটেন সাগর কিংবা পাহাড় দেখতে আবার অনেকেই কাছাকাছি কোনো সুন্দর জায়গাতে। তবে এ দিনটি আরও বেশি স্মৃতিময় করতে এ তালিকায় যুক্ত করতে পারেন আরও কিছু জায়গার নাম।

ভালোবাসার দিনটি শুরু করতে পারেন সবচেয়ে ভালো বন্ধু বইয়ের সঙ্গে। অমর একুশে বইমেলাতে ভালোবাসার মানুষকে নিয়ে ঘুরে আসতে পারেন। এতে পছন্দের বই নিজের জন্য কেনা যেমন হবে তেমনি প্রিয় মানুষকেও উপহার দেওয়া যাবে।

পরিবারের সঙ্গেও কাটাতে পারেন এ দিনটি। যারা কাছাকাছি থাকেন তারা ছোটখাটো অনুষ্ঠান করে নিতে পারেন পরিবারের মা-বাবা, ভাইবোনের সঙ্গে। আর যারা দূরে থাকেন তারা দু-একদিনের ছুটি নিয়ে ঘুরে আসতে পারেন কাছের মানুষদের কাছ থেকে। ছোটখাটো উপহার নিয়ে যেতে পারেন সবার জন্য। এতে ভালোবাসার এ দিনটি আরও বিশেষ হয়ে থাকবে আপনার জন্য।

যারা ঘুরতে পছন্দ করেন তারা ঢাকার আশপাশের এরিয়া যেমন-সোনারগাঁ-এর জাদুঘর কিংবা পানাম সিটি, জিন্দা পার্ক, লালবাগ কেল্লা, আহসান মঞ্জিলের মতো জায়গাগুলো ঘুরে দেখতে পারেন একদিনের প্ল্যানে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম