Logo
Logo
×

খেলা

বোনাসের আনন্দ নিয়ে বাড়িতে মেয়েরা

বোনাস ৩৫ লাখ টাকা

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বোনাসের আনন্দ নিয়ে বাড়িতে মেয়েরা

বাংলাদেশ নারী ক্রিকেট টিম

ভারত নারী দলের বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ জয়ের হাতছানি ছিল নিগার সুলতানা জ্যোতিদের সামনে। অল্পের জন্য সেটা হয়নি। শনিবার শেষ ম্যাচে রুদ্ধশ্বাস টাই রোমাঞ্চ তিন ম্যাচের সিরিজটি ১-১ সমতায় করে বাংলাদেশ। এই প্রাপ্তিই বাংলাদেশের মেয়েদের জন্য অনন্য অর্জন।

মেয়েদের ক্রিকেটে শীর্ষ সারির দল ভারতের বিপক্ষে দারুণ এই পারফরম্যান্সে সন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার হোটেল ছাড়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান ও অন্য পরিচালকরা মেয়েদের সঙ্গে দেখা করতে যান। তাদের অভিনন্দন জানান। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ৩৫ লাখ টাকা বোনাস দেওয়ার ঘোষণা দেন বিসিবি সভাপতি। ২৫ লাখ টাকা পুরো দলের জন্য, বাকি ১০ লাখ টাকা সেঞ্চুরিয়ান নিগার সুলতানা জ্যোতি ও অন্য পারফর্মারদের জন্য।

ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের অন্যতম বড় সাফল্য এটি। মেয়েদের আরও সুযোগ-সুবিধা দেওয়ার আশ্বাস দিলেন বিসিবি সভাপতি। আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের সিরিজের প্রথম ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জেতেন নিগাররা। দ্বিতীয় ম্যাচে হারলেও শেষ ম্যাচে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে টাই করে স্বাগতিক মেয়েরা। এর আগে টি ২০ সিরিজে প্রথম দুই ম্যাচে লড়াই করে হারের পর তৃতীয় ও শেষটিতে জয় পায় বাংলাদেশ। সিরিজ শেষে রোববার সকালেই মেয়েদের হোটেল ছাড়ার কথা ছিল। কিন্তু বিসিবি সভাপতি দুপুরে এসে দলের সঙ্গে বৈঠক করেন। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘মেয়েদের সেঞ্চুরি আছে একটা। বেশ কয়েকজন মেয়ে খুব ভালো খেলেছে। দলের জন্য এমনিতেই ২৫ লাখ টাকা দিচ্ছি। সেঞ্চুরির জন্য, এছাড়া যারা পারফর্ম করেছে তাদের আলাদা আলাদা টাকা দিচ্ছি। সব মিলিয়ে আমার ধারণা ৩৫ লাখ হবে।’

বিসিবি সভাপতি জানালেন, মেয়েরা মানসিকভাবে অনেক শক্তিশালী। বিসিবি সভাপতি বলেন, ‘আমরা মেয়েদের যতটা দুর্বল ভাবি তারা সেটা ভাবে না। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন মেয়েরা সাহস নিয়ে খেলে। প্রথম ওয়ানডে জিতল, এটা তো একটা অস্বাভাবিক ব্যাপার। ভারতের সঙ্গে জেতার পর অধিনায়কের সঙ্গে কথা বলে জানাই, তোমরা বোনাস পাবে। সিরিজ জয়ের কথাও বললাম। কিন্তু আমি নিজেও বিশ্বাস করতে পারিনি। তাদের নিবেদনে, কাজের ধরনে কোনো খুঁত নেই। এদিকে কালই মেয়েরা হোটেল ছেড়ে লম্বা ছুটিতে নিজেদের বাড়িতে ফিরে গেছেন। ভালো খেলে, বোনাস নিয়ে খুশি মনেই এবার বাড়ি গেছেন তারা। এশিয়ান গেমসের আগে আবার ক্যাম্প শুরু হবে। তার আগে মেয়েরা নিজেদের মতো করে অনুশীলন করতে থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম