Logo
Logo
×

খেলা

ইমরুলের সেঞ্চুরি, স্বরূপে মোহামেডান

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ইমরুলের সেঞ্চুরি, স্বরূপে মোহামেডান

দুঃসময় কাটিয়ে উঠে ঢাকা প্রিমিয়ার লিগে স্বরূপে ফিরেছে মোহামেডান। শনিবার অষ্টম রাউন্ডের ম্যাচে অধিনায়ক ইমরুল কায়েসের সেঞ্চুরি (১১৪) এবং মাহমুদউল্লাহ (৭১) ও মাহিদুল ইসলামের (৬৫) ফিফটির বদৌলতে মোহামেডান ৩৪৮ রানের পাহাড় গড়ে বিকেএসপির তিন নম্বর মাঠে সিটি ক্লাবের বিপক্ষে জয় পায় ১০১ রানে। এই জয়ে সাত পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এলো মোহামেডান।

একইদিনে বিকেএসপির চার নম্বর মাঠে অগ্রণী ব্যাংকের বিপক্ষে জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ফতুল্লায় শাইনপুকুরকে ছয় উইকেটে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। লিগের প্রথম পাঁচ ম্যাচে জয়শূন্য মোহামেডান অবনমনের শঙ্কায় পড়েছিল। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও রনি তালুকদার ষষ্ঠ ম্যাচে দলকে প্রথম জয়ের মুখ দেখান। এরপর টানা তিন ম্যাচে জিতল মোহামেডান। তবে কালও তাদের শুরুটা ভালো হয়নি। রনি, মিরাজ ও সৌম্য সরকার দ্রুত আউট হয়ে যান।

চতুর্থ উইকেটে ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহর জুটি দলকে ম্যাচে ফেরায়। এই জুটি থেকে আসে ১৩১ রান। ৫৯ বলে সাত চার ও চার ছক্কায় ৭১ রান করেন মাহমুদউল্লাহ। এদিকে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি পেয়েছেন ইমরুল। ১২১ বলে ১০ চার ও তিন ছক্কায় ১১৪ রান করেন তিনি। এরপর মাহিদুলের ৫২ বলে ৬৫ রানে সাত উইকেটে ৩৪৮ করে মোহামেডান। সাকিব ১৬ বলে ঝড়োগতির ২৬ রান করেন। জবাবে আসিফ আহমেদ (৫২) ও আবদুল্লাহ আল মামুনের (৭০) হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে ২৪৭ রান করে সিটি ক্লাব। সাকিব ১০ ওভারে ৩৬ রান দিয়ে এক উইকেট নেন।

দিনের অপর ম্যাচে অগ্রণী ব্যাংক মাত্র ১৬৯ রানে অলআউট হয়। জবাবে মেহেদী মারুফের (৬৭) হাফ সেঞ্চুরি ও ফরহাদ হোসেনের ৪৮ রানে তিন উইকেট হারিয়ে ৩৮.২ ওভারে জয় নিশ্চিত করে গাজী গ্রুপ। মোহামেডানের সমান সাত পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে থাকায় পঞ্চম স্থানে রয়েছে গাজী গ্রুপ। এ নিয়ে ছয় ম্যাচে হারল অগ্রণী ব্যাংক। অলরাউন্ড পারফরম্যান্সে ব্রাদার্স ইউনিয়নকে জিতিয়েছেন আরাফাত সানি জুনিয়র । প্রথমে ব্যাট করে আট উইকেটে ২২৮ রান করে শাইনপুকুর। শুভম শর্মা (৭৪) হাফ সেঞ্চুরি এবং অমিত হাসান ৪২ ও সাজ্জাদুল হক ৪১ রান করেন। জবাবে আরাফাত সানি (৫৫*) ও সাদ নাসিমের (৬২*) অপরাজিত ফিফটিতে ৩৫ ওভারে চার উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ব্রাদার্স। আট ম্যাচে ব্রাদার্সের এটি তৃতীয় জয়। অষ্টম স্থানে রয়েছে তারা। শাইনপুকুরের এটি ষষ্ঠ হার।

সংক্ষিপ্ত স্কোর

মোহামেডান ৩৪৮/৭, ৫০ ওভারে (ইমরুল কায়েস ১১৪ (রিটায়ার্ড আউট), মাহমুদউল্লাহ ৭১, মাহিদুল ইসলাম ৬৫। রায়ান রহমান ৩/৬৮)। সিটি ক্লাব ২৪৭/৭, ৫০ ওভারে (তৌফিক খান ৩৬, আসিফ আহমেদ ৫২, আবদুল্লাহ আল মামুন ৭০। জ্যাক লিন্টন ৩/৬৮)। ফল : মোহামেডান ১০১ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : ইমরুল কায়েস।

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব ১৬৯/১০, ৪৫.৪ ওভারে (আজমির আহমেদ ৩৭, আবু হায়দার ৩২। টিপু সুলতান ৩/৩৮)। গাজী গ্রুপ ক্রিকেটার্স ১৭০/৩, ৩৮.২ ওভারে (মেহেদী মারুফ ৬৭, ফরহাদ ৪৮। আজিম কাজি ২/৪৫)। ফল : গাজী গ্রুপ ক্রিকেটার্স ৭ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : মেহেদী মারুফ।

শাইনপুকুর ২২৮/৮, ৫০ ওভারে (অমিত হাসান ৪২, শুভম শর্মা ৭৪, সাজ্জাদুল হক ৪১, মেহেদী হাসান রানা ৩২*। আরাফাত সানি জুনিয়র ২/৩৪)। ব্রাদার্স ইউনিয়ন ২২৯/৪, ৩৫ ওভারে (তানজিদ হাসান ৪৫, সাব্বির হোসেন ৩৮, আরাফাত সানি জুনিয়র ৫৫*, সাদ নাসিম ৬২*। হাসান মুরাদ ২/৪১)। ফল : ব্রাদার্স ৬ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : আরাফাত সানি জুনিয়র।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম