Logo
Logo
×

দ্বিতীয় সংস্করণ

পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ

শ্রীপুরে শ্রমিকের সঙ্গে সংঘর্ষ রাবার বুলেট নিক্ষেপ

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৫ মে ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

শ্রীপুরে শ্রমিকের সঙ্গে সংঘর্ষ রাবার বুলেট নিক্ষেপ

গাজীপুরের শ্রীপুরে বকেয়া ঈদ বোনাস ও বেতন-ভাতার দাবিতে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে শ্রমিকদের ওপর পুলিশ রাবার বুলেট, লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করেছে।

এ ঘটনায় ছোটাছুটি করে ছত্রভঙ্গ হযে যাওয়ার সময় বেশ কয়েকজন আহত হয়েছেন। অপরদিকে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার গুদাম ও শিল্প পুলিশের একটি গাড়িতে অগ্নিসংযোগ এবং ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর করেছে।

উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ডার্ড কম্পোজিট কারখানায় রোববার এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিকরা গত ঈদের বোনাস ও বকেয়া বেতনের দাবিতে শনিবার সকাল থেকে কারখানার গেটে আন্দোলন শুরু করেন। বিক্ষুব্ধ শ্রমিকেরা ঢাকা কাপাসিয়া মহাসড়ক অবরোধ করে রাখেন।

মালিক এসে রোববার এর সমাধান দেবেন মর্মে কারখানা কর্তৃপক্ষ এবং প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে আন্দোলন স্থগিত করেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

মালিক রোববার আসার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত মালিক কারখানায় উপস্থিত না হওয়ায় শ্রমিকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা কারখানার ভেতর বিক্ষোভ করতে থাকেন।

খবর পেয়ে মালিক বেলা সাড়ে ৩টায় কারখানায় এসে উপস্থিত হন এবং কয়েকজন শ্রমিক নেতা ও প্রশাসনকে নিয়ে দীর্ঘ বৈঠক করেন। সন্ধ্যা নাগাদ কোনো প্রকার সুরাহা না হওয়ায় কারখানার সব শ্রমিক শান্তিপূর্ণভাবে কারখানার ভেতরে অবস্থান করে বিক্ষোভ শুরু করেন। পুলিশ হঠাৎ করে শ্রমিকদের ওপর রাবার বুলেট, লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ শুরু করে। এতে বহু শ্রমিক আহত হন।

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জালাল উদ্দিনের ব্যবহৃত ডাবল কেবিনের গাড়িতে অগ্নিসংযোগ করেন। ফায়ার সার্ভিস আসার পূর্বেই গাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

এছাড়াও বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার পাশে একটি তুলার গোডাউনে অগ্নিসংযোগ করেন। কারখানার শ্রমিক সুইং অপারেটর চম্পা আক্তার বলেন, আমরা ছোটাছুটি করে বের হতে যেয়ে অনেকেই আহত হই।

গাজীপুর শিল্প পুলিশের শ্রীপুর জোনের ইনচার্জ হুমায়ুন কবির বলেন, আলোচনা চলাকালে হঠাৎ করেই শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে পুলিশের গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়।

গাজীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম