Logo
Logo
×

খবর

অনলাইনে তাজা ইলিশ বিক্রির নামে প্রতারণা

হাতিয়ে নিয়েছে কয়েক লাখ টাকা

Icon

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

অনলাইনে তাজা ইলিশ বিক্রির নামে প্রতারণা

ইলিশ

অনলাইনে তাজা ইলিশ বিক্রির নামে প্রতারণা করছে একটি চক্র। ইতোমধ্যে চক্রটি গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কয়েক লাখ টাকা। এমন অভিযোগ করেছেন প্রতারণার শিকার কয়েকজন। জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পদ্মা ও বরিশালের তাজা ইলিশ বিক্রির বিজ্ঞাপন দেয় একটি চক্র। যারা ইলিশ কিনতে চান তাদের জন্য অগ্রিম টাকা পরিশোধে বিকাশ নম্বরও দেয় চক্রটি। টাকা পরিশোধের পর জানা যায়, পুরো বিষয়টিই প্রতারণা।

এমনই প্রতারণার শিকার হয়েছেন কুমিল্লার বুড়িচংয়ের ডালিয়া পারভীন। তিনি থাকেন ঢাকায়। ডালিয়া পারভীন অনলাইনে এমন বিজ্ঞাপন দেখে পদ্মার ইলিশ কিনতে চক্রটির দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করেন। ইলিশ কিনতে বিকাশের মাধ্যমে দেন ৮ হাজার ৯০ টাকা। পরে আর তিনি ইলিশ পাননি।

মনির হোসেন নামের আরেকজনের কাছ থেকে চক্রটি বিকাশের মাধ্যমে একই কথা বলে হাতিয়ে নিয়েছে ৫ হাজার টাকা। এছাড়া পারভীন আক্তার নামের একজন ৯ হাজার টাকা, সুমন মিয়া নামের আরেকজন খুইয়েছেন ২০ হাজার টাকা। এছাড়া বুড়িচংয়ের কুলসুম আক্তারের কাছ থেকে চক্রটি হাতিয়ে নিয়েছে ৩ হাজার টাকা, ঢাকার শেওড়াপাড়ার আরেক নারীর কাছ থেকে নিয়েছে ৯ হাজার টাকা।

এ বিষয়ে চক্রটির পেজে দেওয়া মোবাইল নম্বরে কল দিলে বলা হয়, এক কেজি ইলিশের দাম ৬০০ টাকা, ২ কেজি ইলিশ ৮০০ টাকা, দেড় কেজির ইলিশ ৭০০ টাকা। তাদের প্যাকেজের শর্ত অনুযায়ী কমপক্ষে ৫ কেজি ইলিশ কিনতে হবে। তবে অগ্রিম টাকা পরিশোধ করতে হয়। এভাবে প্রতারক চক্রটি হাতিয়ে নিয়েছে কয়েক লাখ টাকা।

প্রতারণার শিকার ডালিয়া পারভীন শেওড়াপাড়া সেনা ক্যাম্প ও কাফরুল থানায় অভিযোগ করেছেন। কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম