Logo
Logo
×

খবর

মোহাম্মদপুরে শিশুকে পিষে পালাল কাভার্ডভ্যান

কালিয়াকৈরে দুর্ঘটনায় সেনা কর্মকর্তার মৃত্যু * আট স্থানে সড়কে ঝরল আরও ৯ প্রাণ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মোহাম্মদপুরে শিশুকে পিষে পালাল কাভার্ডভ্যান

রাজধানীর মোহাম্মদপুরে বাবার মোটরসাইকেলের পেছনে থাকা শিশুকে ধাক্কা দিয়ে ফেলে রাস্তায় পিষে পালিয়েছে একটি কাভার্ডভ্যান। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে বছিলা যাওয়ার পথে তিন রাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। রাত একটায় এ খবর লেখা পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাবার মোটরসাইকেলে চড়ে যাচ্ছিল দুই শিশু। কাভার্ডভ্যানটি পেছন থেকে তাদের ধাক্কা দেয়। এতে তারা পড়ে যায়। এ সময় উপস্থিত জনতা ‘ধর, ধর’ চিৎকার করে এগিয়ে আসে। তখন কাভার্ডভ্যানটি একটি শিশুর ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অন্য শিশুটি মারাত্মক আহত হয়। পরে আহত শিশু ও বাবাকে হাসপাতালে নেওয়া হয়।
এ দুর্ঘটনার পর তিন রাস্তার মোড়ের সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ জনতা। পরে ঘটনাস্থলে আসেন সংশ্লিষ্ট জোনের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. তোফাজ্জেল হোসেন যুগান্তরকে বলেন, আমরা বিক্ষুব্ধ জনতাকে শান্ত করার চেষ্টা করছি। ঘাতক কাভার্ডভ্যান ও এর চালককে আটকের চেষ্টা চলছে।
এদিকে এসএসসির শেষ ব্যবহারিক পরীক্ষায় বসা হলো না মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী কাউসার হোসেনের। বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কে জাগীর এলাকায় ট্রাকচাপায় কাউসারের মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকচালকের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কাউসারের সহপাঠীসহ সাধারণ শিক্ষার্থীরা। এদিন গাজীপুরের কালিয়াকৈরে পিকআপের ধাক্কায় মো. মনিরুল ইসলাম নামের সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এ ছাড়া দেশের সাত স্থানে সড়কে ঝরেছে আরও আট প্রাণ। এদের মধ্যে বগুড়ার শিবগঞ্জে দুই ব্যবসায়ী, নওগাঁর মান্দা ও চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই মোটরসাইকেল আরোহী, পাবনার ফরিদপুরে অটোচালক, নাটোরের বড়াইগ্রামে ট্রাকের হেলপার, নারায়ণগঞ্জের আড়াইহাজারে কিশোর এবং ফরিদপুরের ভাঙ্গায় মোটরবাইকচালক রয়েছেন। ভাঙ্গা উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে উভয় ট্রাকের চালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন। দুর্ঘটনায় উপজেলার ফরিদপুর-বরিশাল মহাসড়কে ঘণ্টাব্যাপী যানচলাচল বিঘ্ন ঘটে। ব্যুরো, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-
মানিকগঞ্জ : নিহত কাউসার জেলার সাটুরিয়া উপজেলার ফুকুরহাটি ইউনিয়নের জান্না এলাকার আব্দুর রহমানের ছেলে। এবার সে ওই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ইতোমধ্যে সব বিষয়ে লিখিত পরীক্ষা দিয়েছে। বৃহস্পতিবার কৃষিশিক্ষা বিষয়ে তার শেষ ব্যবহারিক পরীক্ষা ছিল। সকালে মোটরসাইকেলে সে মানিকগঞ্জ শহরে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। জাগীর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে মোটরসাইকেলটিকে ট্রাকে চাপা দিলে ঘটনাস্থলেই কাউসারের প্রাণ যায়। 
কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলার নিশ্চতপুর দোকানপাড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বৃহস্পতিবার দুর্ঘটনায় নিহত মনিরুল ইসলাম সেনাবাহিনীর সার্জেন্ট ছিলেন। তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসুন্দা গ্রামের বাসিন্দা। টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) কর্মরত ছিলেন। বিকালে মোটরসাইকেলে ঘাটাইল সেনানিবাসে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। 
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে নছিমন উলটে কিশোর আব্দুল্লাহ নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার ঢাকা-বিশনন্দী সড়কের বগাদী-কল্যান্দী এলাকায় দুর্ঘটনাটি ঘটে। আব্দুল্লাহ ওই এলাকার নুরু মিয়ার ছেলে। ভুলতা থেকে নছিমন বোঝাই গরু নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।
বগুড়া : নিহত ব্যবসায়ীরা হলেন শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের চকপাড়া গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে আবুল কাশেম ও একই গ্রামের মৃত ময়েজ উদ্দিন প্রামাণিকের ছেলে জাহিদুল ইসলাম। শিবগঞ্জ থেকে তারা গরু নিয়ে হাটে যাওয়ার পথে বাসের ধাক্কায় প্রাণ হারান। 
মান্দা (নওগাঁ) : মান্দা উপজেলায় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে আরোহী রাসেল রানা প্রাণ হারিয়েছেন। রাসেল উপজেলার কশব ইউনিয়নের তালপাতিলা গ্রামের মোতাহার হোসেন দেওয়ানের ছেলে। 
সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ড উপজেলায় পিকআপের ধাক্কায় আরোহী মো. ইয়াছিন আলী মুন্না নিহত হয়েছে। সে কুমিরা ইউনিয়নের নিউ রাজাপুর গ্রামের সৈয়দ সারাং বাড়ির মোহাম্মদ আলীর ছেলে। 
ফরিদপুর (পাবনা) : ফরিদপুর উপজেলায় অটো-ভটভটির সংঘর্ষে চালক খাইরুল ইসলাম নিহত হয়েছেন। খাইরুল শাহজাদপুর উপজেলার টেটিয়া গ্রামের আকুব্বর হোসেনের ছেলে। 
বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রাম উপজেলায় হঠাৎ থেমে যাওয়া ট্রাকের পেছনে অপর একটি ট্রাকের ধাক্কায় হেলপার জাহিদ আলী নিহত হয়েছেন। জাহিদ কুমিল্লার চান্দিনা উপজেলার গনিপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে। 
ভাঙ্গা (ফরিদপুর) : ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে প্রাইভেটকারের ধাক্কায় মোটরবাইকচালক রায়হান রহমান নিহত হয়েছে। রায়হান খুলনা জেলার তেরখাদা এলাকার কায়েসুজ্জামানের ছেলে। ঢাকা থেকে মোটরবাইকে খুলনা যাওয়ার পথে সে দুর্ঘটনার শিকার হয়।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম