Logo
Logo
×

খবর

মোহাম্মদপুরে সক্রিয় কবজি কাটা গ্রুপ

Icon

মোহাম্মদপুর (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মোহাম্মদপুরে সক্রিয় কবজি কাটা গ্রুপ

প্রতীকী ছবি

রাজধানীর মোহাম্মদপুরে কবজি কাটা গ্রুপের সদস্যরা এখনো সক্রিয় রয়েছে। তারা হাতের কবজি কেটে ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে ছড়িয়ে আতঙ্ক তৈরি করত।

কবজি কাটা গ্রুপের মূলহোতা আনোয়ার ওরফে শুটার আনোয়ার বেশ কয়েকটি আলোচিত মামলার আসামি। ২৪ জুন শাকিল ওরফে সেন্টু নামে এক যুবককে কুপিয়ে গুরুতর জখম করে হাত কেটে নেওয়ার চেষ্টা করা হয়। এ ঘটনায় সেন্টুর ভাই মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন। পরে আনোয়ার পালিয়ে যান।

২ অক্টোবর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় রুহুল আমিন ও সাজ্জাদ নামে দুই যুবককে কুপিয়ে গুরুতর জখম করে কবজি কাটা গ্রুপের সদস্যরা। এ সময় রুহুল আমিনের ব্যাগে থাকা ২ লাখ টাকা ও মানিব্যাগ নিয়ে যাওয়া হয়।

রুহুল আমিন বলেন, আমি ২ লাখ টাকা ধার করেছিলাম। টাকাটা একটা ব্যাগে করে নিয়ে এসে আমার অফিসের সামনে রিকশার ভাড়া দিচ্ছিলাম। হঠাৎ করে দুজন লোক আমার ওপর আতর্কিত হামলা করে।

জানা যায়, মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, তুরাগ হাউজিং, নবীনগর হাউজিং, নদীর পাড়, চন্দ্রিমা হাউজিং এলাকায় হাতের কবজি কাটা গ্রুপের অন্যতম মূলহোতা আনোয়ার ওরফে শুটার আনোয়ার। ৬ মাসে প্রায় অর্ধশত হামলার ঘটনা ঘটিয়েছে এ চক্রের মূলহোতা। তার হামলার শিকার হয়ে যারা থানায় অভিযোগ দিয়েছেন কিংবা তার বিরুদ্ধে কথা বলেছেন তাদেরকেই টার্গেট করে হামলা চালিয়ে আতঙ্ক তৈরি করছে এই সন্ত্রাসী গ্রুপ।

র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত উপমহাপরিদর্শক আনোয়ার হোসেন খান বলেন, আমরা হাতের কবজি কাটা গ্রুপের বেশ কয়েকজন সদস্যকে আটক করেছি। আমাদের পাশাপাশি পুলিশও বেশ কয়েকজনকে আটক করেছে। এ গ্রুপের প্রধান ‘আনোয়ার ওরফে শুটার আনোয়ার’কে গ্রেফতারের চেষ্টা চলছে।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি। কবজি কাটা গ্রুপের মূল হোতা আনোয়ারকে গ্রেফতারের চেষ্টা চলছে। আশা করি দ্রুত তাকে ধরতে পারব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম