Logo
Logo
×

শেষ পাতা

শহিদদের দলীয় ভিত্তিতে ভাগ করতে চাই না: জামায়াত আমির

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

শহিদদের দলীয় ভিত্তিতে ভাগ করতে চাই না: জামায়াত আমির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা শহিদদের কোনো দলীয় ভিত্তিতে ভাগ করতে চাই না। এই শহিদরা জাতির সম্পদ, সম্মানের চূড়ান্ত সীমায় আমরা তাদের রাখতে চাই, দেখতে চাই। এতে রাষ্ট্রের দায়িত্ব আছে। যারা লড়াই করে বুকের রক্ত দিয়ে, জীবন দিয়ে যাদের সন্তান, স্বামী, বাবা এ সমাজকে মুক্তি এনে দিয়ে গেছেন-এ পরিবারগুলোর প্রতি সরকারকে অবশ্যই তার নৈতিক দায়িত্ব পালন করতে হবে। জাতিকেও দায়িত্ব পালন করতে হবে। জাতির অংশ হিসাবে আমরা এটুকু দায়িত্ব পালনে চেষ্টা করছি। 

তিনি শুক্রবার সকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ী ময়দানে বৈষম্যবিরোধী আন্দোলনে শাহাদতবরণকারী পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর শাখার সভাপতি অধ্যাপক মুহা. জামাল উদদীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ। বক্তব্য দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. খলিলুর রহমান, ঢাকা উত্তর অঞ্চল টিমের সদস্য আবুল হাসেম খান, মাওলানা দেলাওয়ার হোসেন, গাজীপুর জেলা জামায়াতের আমির ড. জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ খায়রুল হাসান, মহানগর জামায়াতের সেক্রেটারি আবু সাঈদ মোহাম্মদ ফারুক, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. সালাউদ্দিন আইউবী প্রমুখ। 

জামায়াত আমির বলেন, দেশে আর কাউকে দল, ধর্ম বা গোষ্ঠীর ভিত্তিতে জাতিকে বিভাজন করতে দেওয়া হবে না। যারা জাতিকে ভাগ করে, তারা জাতির দুশমন। আমরা আর কোনো সন্ত্রাসী সরকার দেখতে চাই না। আমাদের প্রিয় বাংলাদেশকে সবাই মিলে এক করতে হবে। ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত এক করে আমাদের এগিয়ে যেতে হবে। বিশ্বকে জানাতে হবে দেশ ও জাতির স্বার্থে আমরা আর কোনো বিভাজন চাই না। কাউকে বিভাজন সৃষ্টির সুযোগও দেওয়া হবে না।

তিনি শহিদপরিবারের উদ্দেশে বলেন, আমরা আপনাদের পাশে গিয়েছি অনুগ্রহ করার জন্য নয়। বরং আপনাদের দোয়া নিয়ে আমাদের দিলটা, বুকটা শীতল করার জন্য। আপনারা আমাদের অহংকারের পাত্র। আমাদের মর্যাদার পাত্র, সম্মানের পাত্র। আমরা সরকারের কাছে দাবি জানাব, তাদের সঠিক স্বীকৃতিটা যেন দেওয়া হয়। পাঠ্যপুস্তক কারিকুলামে আগামী দিনের নাগরিকরা যেন জানে তাদেরও আবু সাঈদরা ছিল। সারা বাংলার শহিদরা ছিল। তিনি বলেন, প্রতিটি শহিদপরিবার থেকে কমপক্ষে একজনকে যেন সরকার সম্মানজনক চাকরি দেয়। লড়াই করে যারা আহত হয়েছেন, পঙ্গু হয়েছেন, তাদেরও যেন সম্মানজনক চাকরি দেওয়া হয়। তারা যেন আজীবন কারও করুণার পাত্র হয়ে না থাকে। তার যোগ্যতার বলেই যেন আল্লাহর সাহায্য নিয়ে সামলাতে পারে। আমরা ন্যায়বিচার চাই। যারাই যেখান থেকে এ জাতির ওপর জুলুম করেছে, তাদের সবার বিচার এ জাতি দেখতে চায়।

রাজধানীর মোহাম্মদপুরে শহিদ পরিবারের সঙ্গে মতবিনিময় : এদিন জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানার উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে কয়েকজন শহিদের পরিবারের সঙ্গে মতবিনিময় হয়। মোহাম্মদপুর পশ্চিম থানা আমির ডা. মু. শফিউর রহমানের সভাপতিত্বে সভায় মহানগর উত্তর জামায়াতের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও জোন পরিচালক জিয়াউল হাসান, মোহাম্মদপুর দক্ষিণ থানা আমির সাখাওয়াত হোসেন, থানা নায়েবে আমির মাহাদী হাসান, সেক্রেটারি মাসুদুজ্জামান, থানা কর্মপরিষদ সদস্য নূরে আলম সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন। তারা ৪ শহিদ পরিবারের সদস্যদের খোঁজখবর নেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন। বক্তারা বলেন, আন্দোলন দমাতে যারা মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে তাদের জন্য অবশ্যই শূন্য সহনশীলতা দেখাতে হবে। খুনিদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম