Logo
Logo
×

শেষ পাতা

সাকিব ও তার স্ত্রীর ব্যাংক হিসাবের তথ্য তলব

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাকিব ও তার স্ত্রীর ব্যাংক হিসাবের তথ্য তলব

সাকিব আল হাসান ও তার স্ত্রী/সংগৃহীত

জাতীয় দলের ক্রিকেটার ও আওয়ামী লীগের সাবেক সংসদ-সদস্য সাকিব আল হাসানের ব্যাংক হিসাবের সব ধরনের তথ্য তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই সঙ্গে তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরসহ সাতজনের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। 

এ বিষয়ে বুধবার বিএফআইইউ থেকে ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানিগুলোর প্রধান নির্বাহীদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে আরও যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন-আবুল কালাম মাদবর, মো. নাজমুল বাশার খান, মোহাম্মদ বাশার, কনিকা আফরোজ ও কাজী সাদিয়া হাসান। এসব ব্যক্তি ও তাদের নামে কোনো কোম্পানি বা সংগঠন থাকলে সেইসব প্রতিষ্ঠানের হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

চিঠিতে ৫ কার্যদিবসের মধ্যে ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানিগুলোকে তাদের নাম, কোম্পানি বা সংগঠনের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ফিক্সড ডিপোজিট (এফডিআর) ও ডিপোজিট প্লাস স্কিম (ডিপিএস) হিসাবের তথ্য দিতে বলা হয়েছে।

জানা গেছে, তাদের হিসাবের তথ্য তলব করায় লেনদেন করতে কোনো সমস্যা হবে না।

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইনস্যুরেন্সের শেয়ার নিয়ে কারসাজির দায়ে সম্প্রতি সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। পাশাপাশি একই শেয়ারে কারসাজির জন্য শেয়ারবাজারের আলোচিত কারসাজির নায়ক আবুল খায়ের হিরুসহ আরও ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

একই সঙ্গে শেয়ারবাজারের আলোচিত কারসাজির নায়ক আবুল খায়ের হিরু ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। আগামী ৫ কার্য দিবসের মধ্যে এসব তথ্য বিএফআইইউতে পাঠাতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম