Logo
Logo
×

শেষ পাতা

রিমান্ড শেষে কারাগারে মেনন

নতুন মামলায় গ্রেফতার সালমান, আনিসুল, দীপু মনি, পলক, মাহবুব

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রিমান্ড শেষে কারাগারে মেনন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় করা মামলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার তিন দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্লাহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত ১৭ সেপ্টেম্বর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তার এ মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেফতার করা হয়। এরপর নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় তাকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়।

নতুন মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী-উপদেষ্টারা : আন্দোলনের সময় সোহাগ মিয়া ও হাফিজুল শিকদারকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইনমন্ত্রী আনিসুল হক, সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে আরও দুই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তাদের এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এছাড়া একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবুকে নতুন আরেক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

আরও এক মামলায় গ্রেফতার মাহবুব আলী : হবিগঞ্জ প্রতিনিধি জানান, সাবেক বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে আরও একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেন। গত ৪ আগস্ট মাধবপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা, গাড়িতে আগুন, সড়ক ও জনপথ বিভাগের ডাকবাংলোয় আগুন দেওয়াসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

পুলিশ পরিদর্শক মাজহার কারাগারে : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় লর্ড হার্ডিঞ্জং ফাযিল মাদরাসার ছাত্র আরিফকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় যাত্রাবাড়ী থানার সাবেক পুলিশ পরিদর্শক মাজহারুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এদিন পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রংপুরে আ.লীগ নেতা তুষার ফের রিমান্ডে : রংপুর ব্যুরো জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রংপুরে নিহত ফল বিক্রেতা মেরাজুল ইসলাম মেরাজ হত্যা মামলায় রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার সকালে মেট্রোপলিটন চিফ আদালত রংপুরের বিচারক আসাদুজ্জামান তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহির হত্যা মামলায় গত ১৯ সেপ্টেম্বর তুষার কান্তি মণ্ডলের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম