Logo
Logo
×

শেষ পাতা

বরিশালে আদালত প্রাঙ্গণ

আ.লীগ ও যুবদলের পালটাপালটি সংঘর্ষে আহত ১০

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আ.লীগ ও যুবদলের পালটাপালটি সংঘর্ষে আহত ১০

বরিশালে আওয়ামী লীগ ও যুবদলের নেতাকর্মীদের পালটাপালটি হামলার ঘটনা ঘটেছে। সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর আদালত প্রাঙ্গণে দফায় দফায় এ ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন। এই ঘটনায় রাত ৮টা পর্যন্ত কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ওসি মিজানুর রহমান।

এর আগে রোববার ঢাকায় গ্রেফতার সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামিমকে বরিশালের আদালতে হাজির করা হবে এমন খবর ছড়িয়ে পড়ে। এ কারণে জাহিদ ফারুকের অনুসারী আ.লীগ নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে জড়ো হন। এদিকে বিএনপিপন্থি আইনজীবীসহ যুবদলের নেতাকর্মীরাও সেখানে অবস্থান নেন।

উত্তেজনাকর পরিস্থিতির একপর্যায়ে জেলা যুবদল নেতা মিলনের নেতৃত্বে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শাহরিয়ার সচিব রাজীব ওরফে পন্ডিত রাজীবের ওপর হামলা হয়। তাকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে হামলার শিকার হন নগরীর ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ১০ নম্বর ওয়ার্ড যুব শ্রমিক লীগ সভাপতি জয়নাল আবেদীন।

এ খবরে কাউন্সিলর জয়নালের অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মীরা ২টি ট্রাকে বোঝাই হয়ে এসে আদালত প্রাঙ্গণে বিএনপির বিরুদ্ধে পালটা বিক্ষোভ করেন। এ সময় একে অপরের ওপর হামলা করে। হামলা পালটা হামলায় উভয় পক্ষের ১০ জন আহত হয়। পরে পরিস্থিতি শান্ত হলে পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতিতে সাবেক প্রতিমন্ত্রী বরিশাল সদর আসলের সাবেক সংসদ-সদস্য জাহিদ ফারুককে রাত সাড়ে ৭টার দিকে আদালতে হাজির করা হয়।

তখন আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। হামলার শিকার কাউন্সিলর জয়নাল বলেন, ‘আমি নিজস্ব একটা কাজে আদালতে গিয়েছিলাম। তখন অতর্কিতে আমার ওপর হামলা এবং আমাকে মারধর করা হয়। পরে আমার নির্বাচনি এলাকার লোকজন আদালত এলাকায় গিয়ে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে।’ তবে যুবদলের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আদালত সূত্রে জানা যায়, ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাহিদ ফারুক শামীমকে প্রধান আসামি করে ২৩ আগস্ট কোতোয়ালি থানায় মামলা করে বিএনপি। মামলায় ৩৬৬ জনের নামোল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৬০০-৭০০ জনকে। রোববার ঢাকায় আটক হওয়া জাহিদ ফারুককে এই মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম