Logo
Logo
×

শেষ পাতা

মিয়ানমার থেকে ছোড়া গুলি টেকনাফ স্থলবন্দরে পণ্য খালাস বন্ধ

Icon

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মিয়ানমার থেকে ছোড়া গুলি টেকনাফ স্থলবন্দরে পণ্য খালাস বন্ধ

ছবি: সংগৃহীত

মিয়ানমার থেকে ছোড়া গুলি কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরের কার্যালয়ে এসে পড়েছে। এতে স্থলবন্দরের অফিসের জানালা এবং বন্দরে থাকা ট্রাকের কাচ ভেঙে গেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আতঙ্কে জাহাজ থেকে পণ্য খালাসসহ স্থলবন্দরের সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার কথা জানিয়েছেন শ্রমিকনেতারা। বুধবার দুপুরে নাফ নদীতে মিয়ানমারের লাল দ্বীপ থেকে গুলি এসে পড়ে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

স্থানীয়রা বলেন, সকাল থেকে লাল দ্বীপে মিয়ানমারের জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠীর ব্যাপক গোলাগুলি হয়। যার বিকট শব্দ ভেসে আসে এপারেও। এ সময় তিনটি গুলি এসে টেকনাফ স্থলবন্দরে পড়ে। এতে বন্দরে কার্যালয়ের মূল ভবন ও গাড়ির কাচ ভেঙে যায়।

ট্রাকচালক মিজান বলেন, বন্দরে মালামাল উঠানো শেষে গুলি এসে পড়লে গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। গুলিটি উদ্ধার করে বন্দর কর্তৃপক্ষকে জমা দিয়েছি। শ্রমিকদের মাঝি বশির আহাম্মদ বলেন, আপাতত আমরা জাহাজ থেকে পণ্য খালাসের কাজ বন্ধ রেখেছি।

টেকনাফ স্থলবন্দরের ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক আনোয়ার হোসাইন বলেন, অফিসে কাজ করার সময় দুটি গুলি এসে পড়লে আমাদের কক্ষের জানালার গ্লাসটি ভেঙে যায়। গুলি দুটি উদ্ধার করে আমাদের সিনিয়রদের কাছে জমা দিয়েছি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, এটি মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে আমাদের পক্ষ থেকে এ বিষয়ে তাদের কাছে প্রতিবাদ জানানো হয়েছে। পাশাপাশি সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম