Logo
Logo
×

শেষ পাতা

আহতদের চিকিৎসায় কোনো বৈষম্য হবে না: আমির হোসেন আমু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আহতদের চিকিৎসায় কোনো বৈষম্য হবে না: আমির হোসেন আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, কোটা সংস্কার আন্দোলনের সময় সহিংসতায় আহতদের চিকিৎসার ক্ষেত্রে কোনো বৈষম্য হবে না। একই সঙ্গে দোষীদের বিচারের ক্ষেত্রেও দলমত দেখা হবে না। শনিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, চিকিৎসা ও স্বাস্থ্য ব্যবস্থার ক্ষেত্রে কোনো দল নেই। দল-মত নির্বিশেষে আহত ও নিহতদের পরিবারকে সহযোগিতা করতে হবে। চিকিৎসার ক্ষেত্রে যেন কোনো বৈষম্য না হয়, আমরা সেই আশা করছি।

আহতদের দ্রুত আরোগ্য কামনা করে তিনি বলেন, এই ধরনের সহিংসতা থেকে সবার উচিত দূরে থাকা। এই আন্দোলনে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সরকারের নানা সিদ্ধান্তকে ১৪ দল সমর্থন করে। ১৪ দলীয় জোট সরকারের পাশে থেকে সব ধরনের সহায়তা করতেও প্রস্তুত।

১৪ দলীয় জোটের সমন্বয়ক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহতদের দেখে গেছেন। তিনি আহতদের চিকিৎসা দায়িত্ব গ্রহণ করেছেন এবং নিহতদের তালিকা তৈরি করছেন। এই পদক্ষেপ গ্রহণের জন্য আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, যারা নিহত হয়েছেন তাদের তালিকা দ্রুত করতে হবে। এই সময়ে সবাই মিলে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণ-আজাদী লীগের এস কে শিকদার, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত প্রমুখ। পরে ১৪ দলের নেতারা বাংলাদেশ টেলিভিশন পরিদর্শনে যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম