Logo
Logo
×

শেষ পাতা

প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসের প্রার্থিতা ঘোষণা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসের প্রার্থিতা ঘোষণা

কমলা হ্যারিস। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। আগামী নভেম্বরে অনুষ্ঠেয় এ নির্বাচনে জয়ের ব্যাপারে নিজের আত্মবিশ্বাসের কথা জানিয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়েছেন। খবর রয়টার্স, ইনডিয়া টুডের।

কমলা হ্যারিস বলেছেন, প্রতিটি ভোট আদায়ে তিনি কঠোর পরিশ্রম করবেন। তিনি বলেন, ফরমে সই করার মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছি। নভেম্বরে জনগণের ভোটে আমরা জয়ের মুখ দেখব।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ডেমোক্র্যাট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর শুক্রবার কমলা হ্যারিসকে প্রকাশ্যে সমর্থন দেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও মিশেল ওবামা।

ওবামা বলেন, তিনি ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসের জয় নিশ্চিত করতে সম্ভাব্য সবকিছু করবেন।

এক্স পোস্টে তিনি আরও বলেন, এই সপ্তাহের শুরুতে আমি আর মিশেল আমাদের বন্ধু কমলা হ্যারিসকে ফোন করেছিলাম। আমরা তাকে বলেছি, ‘আমরা মনে করি, তিনি যুক্তরাষ্ট্রের একজন চমৎকার প্রেসিডেন্ট হবেন এবং তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। দেশের এই জটিল মুহূর্তে, নভেম্বরের নির্বাচনে তার জয় নিশ্চিত করতে আমরা সম্ভাব্য সবকিছু করব। আমরা আশা করি, আপনারাও আমাদের সঙ্গে যোগ দেবেন।’

এর আগে বুধবার প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে কমলা হ্যারিসকে প্রকাশ্যে সমর্থন দেন অভিনেতা ও ডেমোক্র্যাটিক তহবিল সংগ্রহকারী জর্জ ক্লুনি।

এর আগে প্রেসিডেন্ট জো বাইডেন ওভাল অফিস থেকে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে কমলা হ্যারিসকে মহান ভাইস প্রেসিডেন্ট বলে উল্লেখ করেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন পিয়েরে বলেছেন, ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের চেয়ে যোগ্য আর কেউ নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম