Logo
Logo
×

শেষ পাতা

রুমায় সেনা অভিযান

দুই কেএনএফ সন্ত্রাসী নিহত

Icon

বান্দরবান ও দক্ষিণ প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দুই কেএনএফ সন্ত্রাসী নিহত

বান্দরবানের রুমা উপজেলায় সেনাবাহিনীর অভিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছে। এ সময় তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ ও ওয়াকিটকিসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

আইএসপিআর সূত্রে জানা যায়, রুমার প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের দুর্গম বাকলাই পাড়া এলাকায় রোববার সকালে এই অভিযান চালানো হয়। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

রাশেদুল আলম খান বলেন, সেনাবাহিনীর একটি টিম বাকলাই এলাকা ঘেরাও করে অভিযান চালায়। এ সময় কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা সেনাবাহিনীর টিমের ওপর গুলি ছোড়ে। সেনাবাহিনীও পালটা গুলি ছুড়লে ঘটনাস্থলেই দুই সশস্ত্র সন্ত্রাসীর মৃত্যু হয়। নিহত কেএনএফ সন্ত্রাসীরা থানচিতে ব্যাংক ডাকাতি ও হামলার ঘটনায় জড়িত ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকায় শনিবার বিকাল থেকে প্রচণ্ড গোলাগুলির শব্দ শোনা যায়। পরে রোববার সকালে গুলিবিদ্ধ দুটি লাশ জঙ্গলে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। পুলিশ পোশাক পরিহিত দুটি লাশ উদ্ধার করেছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, দুজন কেএনএফ সদস্য নিহতের খবর পেয়ে পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়েছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হবে। এখনো সেসব এলাকায় যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে।

২ এপ্রিল রাতে ও ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের রুমা এবং থানচি উপজেলার কৃষি ও সোনালী ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা। তারা টাকা লুট করে, কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে এবং একজন ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ করে নিয়ে যায়। লুট করে বেশকিছু অস্ত্র ও গুলি। এরপর থেকেই সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীটির বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম