Logo
Logo
×

শেষ পাতা

ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তা রিমান্ডে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তা রিমান্ডে

ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তার জামিন বাতিল করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে পৃথক দুই মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো.রশিদুল আলমের আদালত রোববার এ রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন-ট্রান্সকম গ্রুপের ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক, অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক ও করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

এদিন আসামিদের জামিন বাতিলপূর্বক রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুনানি শেষে আদালত প্রত্যেকের জামিন বাতিল করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিপক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী শাহীনুর ইসলাম অনি। বাদীপক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

জানা গেছে, ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে ২২ ফেব্রুয়ারি গুলশান থানায় আটজনকে আসামি করে তিনটি মামলা দায়ের করেন ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতার মেয়ে শাযরেহ হক।

শাযরেহ তার বোন সিমিন রহমান, মা শাহনাজ রহমান ও সিমিন রহমানের ছেলে যারাইফ আয়াত হোসেনকেও মামলায় আসামি করেছেন। গত ৩ এপ্রিল তারা আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন।

লতিফুর রহমানের স্ত্রী শাহনাজ রহমান এখন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান। তার বড় মেয়ে সিমিন রহমান গ্রুপের সিইও। আর নাতি যারাইফ আয়াত হোসেন ট্রান্সকমের হেড অব ট্রান্সফরমেশন। ছোট মেয়ে শাযরেহ হকও ট্রান্সকম গ্রুপের একজন পরিচালক।

তিন মামলায় অপরাধজনক বিশ্বাসভঙ্গ, জালিয়াতি, প্রতারণা, মূল্যবান জামানত জাল করে খাঁটি হিসাবে চালানোর অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম