Logo
Logo
×

শেষ পাতা

অমর একুশে ফেব্রুয়ারি

প্রস্তুত হচ্ছে কেন্দ্রীয় শহিদ মিনার

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রস্তুত হচ্ছে কেন্দ্রীয় শহিদ মিনার

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপনের জন্য প্রস্তুত হচ্ছে কেন্দ্রীয় শহিদ মিনার। মিনার প্রাঙ্গণ ধোয়ামোছার পর এখন চলছে রং করার কাজ। দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল আজ সংবাদ সম্মেলন করবেন।

কেন্দ্রীয় শহিদ মিনারে রোববার দুপুরে গিয়ে দেখা যায়, চারপাশে ব্যারিকেড দেওয়ার কাজ শেষ। সিসিটিভি বসানোর কাজ এগিয়ে চলছে পুরোদমে। শহিদ মিনার বেদিতে রং করাও শেষ। চলছে প্রাঙ্গণের দেওয়াল ও মেঝে রং করার কাজ। মিনার প্রাঙ্গণ ও আশপাশে দেখা যায় র‌্যাব-পুলিশের কঠোর অবস্থান। দেওয়াল লিখনের জন্য প্রস্তুত করা হয়েছে শহিদ মিনারের উত্তর দিকের দেওয়াল। সাদা, গোলাপি ও লালসহ বিভিন্ন রংয়ে রাঙিয়ে তোলা হয়েছে এটি। চারুকলা বিভাগের শিক্ষার্থীরা শুরু করেছেন দেওয়াল লিখন।

কথা হয় রংমিস্ত্রি মো. মেহরাজের সঙ্গে। তিনি যুগান্তরকে বলেন, আমরা ফেব্রুয়ারির ১ তারিখ থেকে ধোয়ামোছা ও রংয়ের কাজ শুরু করেছি। আমরা প্রায় দশজনের মতো রংয়ের কাজ করছি। আজ (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রংয়ের কাজ শেষ হবে। পরদিন কর্তৃপক্ষকে এটি বুঝিয়ে দিতে পারব।

অমর একুশে উদ্যাপন উপলক্ষ্যে গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির যুগ্ম-সমন্বয়কারী অধ্যাপক ড. আব্দুস ছামাদ বলেন, কালকের মধ্যেই রংয়ের কাজ শেষ হয়ে যাবে। যারা বেদিতে থাকবেন এমন প্রায় তিনশ ব্যক্তির করোনা পরীক্ষা করা হয়েছে।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম