Logo
Logo
×

শেষ পাতা

আওয়ামী লীগই সন্ত্রাসী দল: সেলিমা রহমান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগই সন্ত্রাসী দল: সেলিমা রহমান

বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, ‘বিএনপি সন্ত্রাসী দল নয়, আওয়ামী লীগই সন্ত্রাসী দল। লাঠি লগি বৈঠা দিয়ে মানুষ মারে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে আওয়ামী লীগের লোকজন। ছাত্রলীগের হাতে পিস্তল, লাঠি, দা তুলে দিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে দেখা যায়, একদিকে টেন্ডারবাজি চলছে, অন্যদিকে মারামারি। সারা দেশে খুন-গুম করে বেড়াচ্ছে ছাত্রলীগ-যুবলীগের ক্যাডাররা।’ 

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপিকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সূত্র ধরে তিনি প্রসঙ্গটি তোলেন।

সেলিমা রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তার প্রতিহিংসার কারণে সরকার তাকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রেখেছে। শুধু তাই নয়, খালেদা জিয়াকে তিলে তিলে মারার ষড়যন্ত্র করছে। আজকে তিনি জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তবুও সরকারের কাছে মাথানত করেননি।
বিএনপির এ নেতা আরও বলেন, সামনে রমজান আসছে, দ্রব্যমূল্য নিয়ে সাধারণ জনগণ চিন্তিত। 

জিনিসপত্রের দাম আগুনছোঁয়া। সরকার প্রতিদিন বলছে, দাম কমাবে, কিন্তু দাম কমবে না। এই সরকার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করবে না। কারণ এর সঙ্গে জড়িত সরকারদলীয় লোকজন। এ সময় তিনি ছাত্রসমাজ, নারীসমাজসহ দেশবাসীকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, ‘আওয়ামী লীগের অধীনে বাংলাদেশ নিরাপদ নয়। ২০০৮ সালে দেশে কোনো নির্বাচন হয়নি। চক্রান্ত করে আওয়ামী লীগকে ক্ষমতায় বসানো হয়েছে। আওয়ামী লীগ সরকারের এজেন্ডা ছিল দেশকে রাজনীতিশূন্য করা, অর্থনীতিকে ধ্বংস করা। তারা দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। যত দিন এই সরকার ক্ষমতায় আছে, তত দিন দ্রব্যমূল্য কমবে না। আওয়ামী দুর্বৃত্তায়নের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।’

কৃষক দলের সহসাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম এবং সদস্য সচিব মোফাজ্জল হোসেন হৃদয়ের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী, কৃষক দলের সহসভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিম, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম