Logo
Logo
×

শেষ পাতা

ছুটির ভুয়া প্রজ্ঞাপনে বিভ্রান্ত না হতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ছুটির ভুয়া প্রজ্ঞাপনে বিভ্রান্ত না হতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সরকারি কর্মকর্তাদের জন্য ৫ থেকে ৮ জানুয়ারি ৪ দিনের সরকারি ছুটি ঘোষণার একটি ভুয়া প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসানের স্বাক্ষর জাল করে ভুয়া প্রজ্ঞাপনটি ছড়ানো হয়েছে। ওই ভুয়া প্রজ্ঞাপনে সরকারি ছুটি অবহেলাকারীদের বিরুদ্ধে আর্থিক জরিমানাসহ আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসান গণমাধ্যমকে বলেন, একটি ভুয়া প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এটি সত্য নয়। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২৮ ডিসেম্বর জারি করা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে থাকা প্রজ্ঞাপনটিই সঠিক।

ভুয়া প্রজ্ঞাপনে বিভ্রান্ত না হতে জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার একটি প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, ৫ থেকে ৮ জানুয়ারি ভোটগ্রহণ উপলক্ষ্যে ৪ দিনের ছুটির যে প্রজ্ঞাপনটি ফেসবুকে ঘুরছে তা ভুয়া। এতে কেউ বিভ্রান্ত হবেন না।

৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ৭ জানুয়ারি (রোববার) সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান, সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো। এর আগে, ২৪ ডিসেম্বর ভোটগ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

ইসির চিঠিতে বলা হয়, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৭ জানুয়ারি রোববার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। এ অবস্থায় ৭ জানুয়ারি রোববার সাধারণ ছুটি ঘোষণা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানায় সংস্থাটি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম