Logo
Logo
×

শেষ পাতা

হুইপের আত্মীয় দাবি

পটিয়ার ওসির বদলি চান নৌকার প্রার্থী

Icon

চট্টগ্রাম ব্যুরো ও পটিয়া প্রতিনিধি

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

পটিয়ার ওসির বদলি চান নৌকার প্রার্থী

চট্টগ্রামের পটিয়া থানার ওসি নেজাম উদ্দীনের নানাশ্বশুরের বাড়ি পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নে। সেদিক থেকে তিনি চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর দূরসম্পর্কের আত্মীয়! তাই নির্বাচনে তার পক্ষে কাজ করতে পারেন ওসি নেজাম। এ কারণে তার বদলি চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন একই আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে মোতাহেরুল ইসলামের স্বাক্ষরে এই আবেদন করা হয়। তবে আবেদনের বিষয়ে জানতে চাইলে মোতাহেরুল ইসলাম হ্যাঁ-না কিছুই বলেননি। তিনি কমিশন থেকেই আবেদনের সত্যতা যাচাই করতে বলেন।

প্রধান নির্বাচন কমিশনারের কাছে করা আবেদনে বলা হয়েছে, পটিয়া আসনের বর্তমান সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরী এ আসনে স্বতন্ত্র প্রার্থী। তিনি নির্বাচন বৈতরণী পার হওয়ার জন্য হুইপের ক্ষমতায় ১২ নভেম্বর নিজের পছন্দের ওসি নেজাম উদ্দীনকে বদলি করে আনেন। এই ওসির নানা শ্বশুরবাড়ি পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নে এবং তিনি হুইপের দূর সস্পর্কের আত্মীয়।

মোতাহেরুল ইসলাম চৌধুরী দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকে ওসি নেজাম আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছেন। ৫ ডিসেম্বর হুইপ আচরণবিধি নিয়ে পটিয়া আদালতে হাজিরা দিতে যান। তিনি যাওয়ার পথে পটিয়া থানার ওসি প্রতিটি এলাকায় তার নিরাপত্তার ব্যবস্থা করেন। এমনকি নৌকা প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানের আশপাশেও লোকজন চলাচল করতে দেননি। হুইপ আদালত থেকে বের হয়ে নিজের গ্রামের বাড়ি গেলে ওসি নেজাম সেখানে গিয়ে হুইপের সঙ্গে গোপন বৈঠক করেন।

১ ডিসেম্বর শোভনদন্ডী এলাকায় হুইপের ভাইদের প্ররোচনায় আওয়ামী লীগের কর্মী আশরাফুল আলম সাজ্জাদের বাড়িতে হামলা ও তাকে আহত করা হয়। এ নিয়ে থানায় অভিযোগ দেওয়ার পরও ব্যবস্থা নেওয়া হয়নি। এ থেকে বোঝা যায়, ওসি স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনি এজেন্ডা বাস্তবায়ন করবেন। পক্ষপাতহীন অংশ গ্রহণমূলক নির্বাচনের স্বার্থে ওসিকে অন্যত্র বদলি করা প্রয়োজন।

এ বিষয়ে পটিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ওই আবেদনে তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে এর সবই মিথ্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম