Logo
Logo
×

শেষ পাতা

ঢাকা বগুড়া ও রাজশাহীতে চার বাস-ট্রাকে আগুন

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢালীসহ গ্রেফতার ৭১ * আমিনুল ফের রিমান্ডে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ঢাকা বগুড়া ও রাজশাহীতে চার বাস-ট্রাকে আগুন

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের আগের রাতে রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে রাইদা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত হয়েছেন একজন। মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটের দিকে বাসে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। অবরোধকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীকে গ্রেফতার করেছে র‌্যাব। 

এছাড়া নোয়াখালীর বেগমগঞ্জ ও সেনবাগ, নারায়ণগঞ্জের ফতুল্লা ও সোনারগাঁ, ফেনী ও সিরাজগঞ্জে ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকায় বিএনপি নেতা আমিনুল হককে ফের রিমান্ডে নিয়েছে পুলিশ। এদিকে, অবরোধের আগে বগুড়ার শেরপুরে দুটি ও রাজশাহীতে একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঢাকার ডেমরা, যশোরের বেনাপোল ও নোয়াখালীর বেগমগঞ্জে ৫০টি ককটেল উদ্ধার করা হয়েছে। বেগমগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে ২০ জন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা, যাত্রাবাড়ী ও ডেমরা : মঙ্গলবার বিকালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীকে রাজধানীর বসিলা থেকে গ্রেফতার করে র‌্যাব-২। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান জানান, মোহাম্মদপুরে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মূলহোতা আতাউর। নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এদিকে শনিবার রাতে মিরপুরের কালশীতে বসুমতি পরিবহণের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। 

তারা হলেন-আল মোহাম্মদ চাঁন, মো. সাগর, আল আমিন রুবেল ও খোরশেদ আলম। মঙ্গলবার কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, মিরপুর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। সোমবার বিকালে র‌্যাব-৩ এর একটি দল ডেমরার বাঁশেরপুল গার্মেন্ট গলির নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়ে ১৫টি ককটেল, ককটেল তৈরির সরঞ্জাম, পাঁচটি টিনের ছোট খালি কৌটা, ৫০ গ্রাম গান পাউডার উদ্ধার করে র‌্যাব। 

দুজনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে পাঠায় পুলিশ। তারা হলেন-বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার গাবতলা গ্রামের সাত্তার শিকারি ছেলে জাকির শিকারি ও ডেমরার ডগাইর বাজারের জালাল ভূঁইয়ার ছেলে ইসরাফিল ভূঁইয়া। 

বিএনপি নেতা আমিনুল ফের রিমান্ডে : ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে হাতিরঝিল থানার এক মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার তাকে আদালতে হাজির করে হাতিরঝিল থানার একটি মামলায় পুনঃগ্রেফতার দেখানোসহ ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। 

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা আমিনুলের জামিন নামঞ্জুর করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ১ নভেম্বর মধ্যরাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তখন আদালত তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শেরপুর (বগুড়া) : ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের ১০ মাইল এলাকায় সোমবার রাতে দুর্বৃত্তরা দুটি ট্রাক থামিয়ে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রাকচালক আফজাল হোসেন জানান, চার-পাঁচজন ট্রাকের গতিরোধ করে আমাদের নিচে নামতে বলে। এরপর তারা পেট্রোল দিয়ে ট্রাকে আগুন ধরিয়ে দেয়। 

রাজশাহী : নগরীর বোয়ালিয়া থানার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মার্কেটের সামনে মঙ্গলবার ভোর ৪টার দিকে দুর্বৃত্তরা একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আবু সামার নেতৃত্বে একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। 

খাগড়াছড়ি : খাগড়াছড়ি থেকে ঢাকায় যাওয়ার পথে গুইমারা উপজেলায় দুর্বৃত্তদের হামলায় এক বাসযাত্রী আহত হয়। সোমবার রাত সাড়ে ১১টায় উপজেলার বাইল্যাছড়িতে এ ঘটনা ঘটে। ভাঙচুরের শিকার রবি এক্সপ্রেস বাসের সুপারভাইজার রাফি আহমেদ বলেন, পুলিশের একটা গাড়ি এসকর্ট দিয়ে আমাদের নিয়ে যাচ্ছিল। সড়কের পাশে থাকা দুর্বৃত্তরা হঠাৎ গাড়িতে হামলা করে। তারা সাতটি বাসে হামলা করেছে। 

নোয়াখালী, বেগমগঞ্জ ও সেনবাগ : বেগমগঞ্জের চন্দ্রগঞ্জ পূর্ব বাজারে হরতালের সমর্থনে সোমবার যুবদল নেতা টিটুর অনুসারীরা বিক্ষোভ করেন। এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল, ১০টি লাঠি উদ্ধার ও ১৯ জনকে আটক করা হয়। বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

রংপুর : বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও রংপুর জেলা-মহানগর কমিটির সদস্য সচিবসহ পাঁচ নেতার সাজার প্রতিবাদে আজ রংপুর মহানগর এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। জেলা বিএনপিও জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। 

নারায়ণগঞ্জ ও সোনারগাঁ : মঙ্গলবার সকাল জামায়াতের মিছিলে ধাওয়া দিয়ে সাত কর্মীকে আটক করেছে পুলিশ। নাশকতার মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া সোনারগাঁ পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মোতালেব হোসেনসহ চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। 

বেনাপোল : যশোর শহর ও বেনাপোলে সোমবার রাতে অভিযান চালিয়ে ৩০টি ককটেল ও একটি এয়ারগান উদ্ধার করেছে র‌্যাব। মঙ্গলবার র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, যশোর শহরের বেজপাড়া, চোকদারপাড়া, আনসার ক্যাম্প শংকরপুরে অভিযান চালিয়ে ৯টি ককটেল ও একটি এয়ারগান উদ্ধার করা হয়েছে। একই রাতে র‌্যাব-৬ অপর একটি টিম বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় গ্রামের ঝোপ থেকে ২১টি ককটেল উদ্ধার করেছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম