Logo
Logo
×

শেষ পাতা

খালেদা জিয়ার আবেদন খারিজ, নাইকো মামলা চলবে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

খালেদা জিয়ার আবেদন খারিজ, নাইকো মামলা চলবে

ফাইল ছবি

নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল বলেন, খালেদা জিয়া ন্যায়বিচার পাচ্ছেন না। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি অসুস্থ, হাসপাতালে চিকিৎসাধীন। এ বিষয়ে আপিল করা হবে কি না, তার সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হবে। অপরদিকে দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। এখন নিম্ন আদালতে সাক্ষ্যগ্রহণ চলবে। এর আগে ২৮ আগস্ট শুনানি শেষে বুধবার দিন রাখা হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও কায়সার কামাল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী। ৯ আগস্ট এ আবেদনের ওপর শুনানি শুরু হয়েছিল। এর আগে ১৭ মে খালেদা জিয়ার পক্ষে এ আবেদন করেন আইনজীবী কায়সার কামাল। ১৯ মার্চ খালেদা জিয়াসহ আট আসামির বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান।

২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার নামে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

দুদকের করা অপর দুই মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়। সেখান থেকে পরে তাকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সরকারের নির্বাহী আদেশে মুক্তি পান খালেদা জিয়া। বর্তমানে তিনি নিজ বাসায় রয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম