Logo
Logo
×

শেষ পাতা

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ

চাঁদা না দেওয়ায় অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের তালা

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চাঁদা না দেওয়ায় অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের তালা

চাঁদার দাবিতে অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। ৮০ হাজার টাকা চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় শিক্ষকদের লাঞ্ছনা ও অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে বুধবার রাতে থানায় লিখিত অভিযোগ করেন কলেজের নিরাপত্তা কমিটির আহ্বায়ক সবুজ আহমেদ। উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার দুপুরে কলেজ শিক্ষক-কর্মকর্তারা জরুরি সভা করেছেন। সভায় ২৪ ঘণ্টার মধ্যে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পূর্বের শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এছাড়া সিদ্ধান্ত হয়েছে, ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারে যে সব শিক্ষার্থী ফাইনাল পরীক্ষা দিচ্ছেন তাদের পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে হল কর্তৃপক্ষ সিট বরাদ্দ বাতিল করে বিধি অনুযায়ী নতুনদের দেবেন এবং রাত ১২টার মধ্যে কলেজের প্রধান ফটক বন্ধ করে দেওয়া হবে।

জানা গেছে, বর্তমানে কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাবেক ছাত্র প্রসেনজিত বড়ুয়া ও যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম আশরাফী মঙ্গলবার অধ্যক্ষের কক্ষে ঢুকে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে তারা অধ্যক্ষ মো. আলমগীর হোসাইনকে গালাগালি করেন। একপর্যায়ে কক্ষের দরজা বন্ধ করে তাকে লাঞ্ছিত করার চেষ্টা করেন।

এ সময় অফিস কক্ষে উপস্থিত শিক্ষক ‘ট্রিপল-ই’ বিভাগের সহকারী অধ্যাপক এসএম আনোয়ারুল হক ও রসায়নের সহকারী অধ্যাপক খলিলুর রহমান ছাত্রলীগ নেতাদের নিবৃত্ত করার চেষ্টা করলে তাদের সঙ্গেও অশালীন আচরণ করা হয়। এমনকি চাঁদা না দিলে ভবিষ্যতে দেখে নেওয়ারও হুমকি দেন তারা। এরপর বুধবার ফের অধ্যক্ষকে টাকার জন্য ফোন করে গালমন্দ করেন তৌহিদ। পরে বিকাল ৩টার দিকে অফিসে গিয়ে অধ্যক্ষকে না পেয়ে কক্ষে তালা লাগিয়ে দেন।

৩১ জুলাই কলেজের অমর একুশে হল, মুক্তিযোদ্ধা হল ও মুক্তিযোদ্ধা তারামন বিবি হল ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর হল কমিটিগুলোকে বরণ করতে অনুষ্ঠানের আয়োজনের জন্য অধ্যক্ষের কাছে ৮০ হাজার টাকা দাবি করে কলেজ ছাত্রলীগ।

অধ্যক্ষ আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের আপ্যায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন জানালে ছাত্রলীগ সভাপতি তাদের হাতে টাকা দেওয়ার জন্য অধ্যক্ষকে চাপ দেন এবং একপর্যায়ে কক্ষ তালাবদ্ধ করে রাখেন।

এ ব্যাপারে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক প্রসেনজিত বড়ুয়াকে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী বলেন, ১৫ আগস্ট প্রোগ্রামের জন্য গেলে অধ্যক্ষ সহযোগিতা করেনি। অধ্যক্ষ সরকারবিরোধী একজন লোক। এসব নিয়ে অধ্যক্ষের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। তিনি বলেন, অধ্যক্ষের কক্ষে তালা দেওয়া হয়নি।

অধ্যক্ষ আলমগীর হোসাইন বলেন, ১৫ আগস্ট নয়, নিজস্ব অনুষ্ঠানের জন্য দুজন সাবেক ছাত্র এসে লিখিতভাবে ৮০ হাজার টাকা দাবি করে। টাকা দেওয়ার এখতিয়ার নেই জানালে আমার সঙ্গে চিৎকার-চেঁচামেচি করে হুমকি দিয়ে কক্ষে তালা লাগিয়ে দেয়। এরপর গভীর রাতে এসে তালা খুলে দিয়ে যায়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ বলেন, অভিযোগ পাওয়া বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম