Logo
Logo
×

শেষ পাতা

ভারত সফর শেষে কৃষিমন্ত্রী

স্থিতিশীলতার জন্য আ.লীগের সঙ্গে কাজ করতে চায় বিজেপি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

স্থিতিশীলতার জন্য আ.লীগের সঙ্গে কাজ করতে চায় বিজেপি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক উঁচুতে। দ্বিপক্ষীয় সফরের মাধ্যমে এ সম্পর্ক আরও মজবুত হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট জেপি নাড্ডাকে উদ্ধৃত করে তিনি বলেন, ‘এ অঞ্চলে রাজনৈতিক স্থিতিশীলতা ও সন্ত্রাস দমনের স্বার্থে অতীতের মতো আগামী দিনেও আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে আগ্রহী বিজেপি।’

ভারত সফর নিয়ে বৃহস্পতিবার আওয়ামী লীগের প্রতিনিধিদল আয়োজিত সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে আওয়ামী লীগের ৫ সদস্যের প্রতিনিধিদল ৬-৯ আগস্ট ভারত সফর করে।

প্রতিনিধিদলটি ৭ ও ৮ আগস্ট বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি বিজেপি নেতা এবং ভারত সরকারের একাধিক মন্ত্রীর সঙ্গে বৈঠক করে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিনিধিদলের সদস্যদের উদ্দেশে লিখিত বক্তব্যে বলেন, ‘দুই দেশ সম্পর্কের সোনালি অধ্যায় পার করছে।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন যুগ্মসাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ; সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী; দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া; দলের কার্যনির্বাহী ও দলীয় সংসদ-সদস্য মেরিনা জাহান কবিতা এবং আরেক সংসদ-সদস্য আরমা দত্ত।

আব্দুর রাজ্জাক জানান, ৭ আগস্ট সকালে ভারতীয় জনতা পার্টির প্রেসিডেন্ট জগৎ প্রকাশ নাড্ডার সঙ্গে তার বাসভবনে বৈঠক করেন তারা। অত্যন্ত আন্তরিকতাপূর্ণ পরিবেশে বৈঠক হয়। এ সময় দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বিষয়ে আলোচনা হয়। যার মধ্যে ছিল রাজনৈতিক স্থিতিশীলতা ও জঙ্গিবাদ দমন প্রসঙ্গ।

এছাড়াও বৈঠকে দুপক্ষের আলোচনায় আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হয়। ওইদিন দুপুরে বিজেপির প্রধান কার্যালয়ে দলটির জেনারেল সেক্রেটারি বিনোদ তড়ের সঙ্গেও বৈঠক হয়। বিকালে ভারতের পার্লামেন্টে পররাষ্ট্রমন্ত্রী ড. জয় শঙ্করের সঙ্গে তার দপ্তরে বৈঠক হয়।

আওয়ামী লীগের প্রতিনিধিদল ৮ আগস্ট ভারতের পার্লামেন্টের লিডার অব দি আপার হাউজ (রাজ্যসভা), বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল ও সাবেক পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করে। এছাড়াও দলটি বিজেপির আন্তর্জাতিকবিষয়ক কমিটি, মহিলা সংগঠন মহিলা মোর্চা, যুব সংগঠন যুব মোর্চা এবং ভারতীয় গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম