Logo
Logo
×

শেষ পাতা

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদ, জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদ, জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআন অবমাননার ঘটনার ব্যাপারে জাতীয় সংসদে আলোচনা করে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি জানিয়েছে জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন ইসলামি দল ও সংগঠন। শুক্রবার জুমার নামাজের পর কুরআন অবমাননার ঘটনার প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল করে তারা এ দাবি জানায়। জুমার পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট ও মিরপুরে এই বিক্ষোভ মিছিল করা হয়।

জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর শাখার আয়োজনে বিক্ষোভ মিছিল মিরপুর ১ নম্বর চত্বর থেকে শুরু হয়ে দারুসসালাম টেকনিক্যাল গিয়ে শেষ হয়। মিছিলের আগে মিরপুর ১ নম্বরে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের নায়েবে আমির ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা, ডা. ফখরুদ্দীন মানিক প্রমুখ।

একই সময়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মসজিদের উত্তর গেটে সুইডেনে পবিত্র কুরআন অবমাননা এবং ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে বিক্ষাভ মিছিল ও সমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ঢাকা মহানগরী শাখার উদ্যোগে বিক্ষোভপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল মিছিল বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগর, কাকরাইল মোড় হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

এছাড়া সুইডেনে কুরআন অবমাননার ঘটনার প্রতিবাদে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল করেছে ৪৬টি দল ও সংগঠনের সমন্বয়ে গঠিত ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’। মিছিলটি পল্টন, বিজয়নগর, কাকরাইল হয়ে কালভার্ট রোডে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মাওলানা আবু তাহের জিহাদির সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন মধুপুরের পির মাওলানা আবদুল হামিদ, ইসলামি কানুন বাস্তবায়ন পরিষদের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ আশরাফী, সম্মিলিত ইসলামী দলসমূহের সমন্বয়ক খলিলুর রহমান মাদানী, খেলাফত মজলিসের নায়েবে আমির আহমদ আলী কাসেমী, আহকামে শরিয়া হেফাজত কমিটির সহসভাপতি মুফতি আবুল ইউছুফ খান, খেলাফতে রব্বানির মহাসচিব মাওলানা লুৎফর রহমান, ছারছিনার পির শাহ আবদুল্লাহ সিদ্দিকী, কওমি মুভমেন্টের মহাসচিব মাওলানা শফিকুল ইসলাম নরসিংদী প্রমুখ।

একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণ শাখা। এতে প্রধান অতিথি ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম