Logo
Logo
×

শেষ পাতা

কুমিল্লায় বাখরাবাদ গ্যাসের ৪ কর্মকর্তার এসিআর জালিয়াতি

উদ্বেগ-উৎকণ্ঠায় কর্মকর্তা-কর্মচারীরা * রহস্য উদ্ঘাটনে পৃথক তদন্ত কমিটি

Icon

আবুল খায়ের, কুমিল্লা

প্রকাশ: ২২ জুন ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় বাখরাবাদ গ্যাসের ৪ কর্মকর্তার এসিআর জালিয়াতি

ফাইল ছবি

কুমিল্লায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির (বিজিডিসিএল) চার কর্মকর্তার বিরুদ্ধে চাকরির বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন (এসিআর) জালিয়াতির অভিযোগ উঠেছে। তারা চাকরির এসিআর’র পাতা পরিবর্তন করে পদোন্নাতি নিয়েছেন বলে জানা গেছে। ঘটনার রহস্য উদ্ঘাটনে দুটি তদন্ত কমিটি হয়েছে। একটি করেছে পেট্রোবাংলা। আরেকটি কমিটি করেছে বিজিডিসিএল। উভয় কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে পেট্রোবাংলার চেয়ারম্যানের বরাবরে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে। এ ঘটনায় বাখরাবাদের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শঙ্কর মজুমদার জানান, আমাদের চার কর্মকর্তা তাদের এসিআর জালিয়াতি করেছেন বলে অভিযোগ এসেছে। বিষয়টি তদন্তের জন্য পৃথক কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির কাছে প্রেরিত পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. আমজাদ হোসেনের স্বাক্ষরিত চিঠিতে বিজিডিসিএল’র অর্থ ও হিসাব ক্যাডারের ব্যবস্থাপক হাবিবুর রহমান খান, মোহাম্মদ মোস্তফা কামাল এবং উপব্যবস্থাপক খায়রুল আলম স্বপন ও জাহাঙ্গীর হোসেনের ২০২২ সালের এসিআরে সংঘটিত জালিয়াতির বিষয় তুলে ধরা হয়েছে। ওই চার কর্মকর্তার চাকরির এসিআর’র পাতা পরিবর্তন, কাউন্টার দস্তখত না থাকা ইত্যাদি অনিয়ম ও অসঙ্গতির বিষয়ে তদন্তপূর্বক করে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রতিবেদন ১০ কার্যদিবসের মধ্যে পেট্রোবাংলার চেয়ারম্যান বরাবরে দাখিল করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজিডিসিএল’র একাধিক সূত্র জানায়, এখানে (বিজিডিসিএল) হিসাব ক্যাডারের কতিপয় জুনিয়র কর্মকর্তাকে পদোন্নতি পাইয়ে দেওয়ার জন্য পরস্পর যোগসাজশে সিনিয়র কর্মকর্তাদের পদোন্নতিতে অযোগ্য করতে তাদের এসিআর’র পাতা পরিবর্তন করা হয়। বিষয়টি পেট্রোবাংলার সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসার পর তদন্ত কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে বিজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শঙ্কর মজুমদার বলেন, এ ধরনের জালিয়াতি কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার। কারণ এ তথ্য বেরিয়ে আসার পর বাখরাবাদের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সন্দেহ এবং উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। তিনি বলেন, ঘটনা তদন্তে পেট্রোবাংলার গঠিত ৩ সদস্যের কমিটি ও বিজিডিসিএল’র ৪ সদস্যের কমিটি তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম