Logo
Logo
×

শেষ পাতা

রংপুরে ভুট্টাখেতে মিলল ভিজিএফ’র ৬০ বস্তা চাল

গা-ঢাকা দিয়েছে ইউপি সদস্য

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৫ জুন ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রংপুরে ভুট্টাখেতে মিলল ভিজিএফ’র ৬০ বস্তা চাল

ফাইল ছবি

রংপুরে একটি ভুট্টাখেত থেকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দুস্থদের মাঝে বিতরণের জন্য সরকারি বরাদ্দের ৬০ বস্তা ভিজিএফ চাল উদ্ধার করেছে স্থানীয়রা। মঙ্গলবার বিকালে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের পেছনের ভুট্টাখেত থেকে এসব চাল উদ্ধার হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গা-ঢাকা দিয়েছেন একজন ইউপি সদস্য।

স্থানীয় জুয়েল মিয়া, মোকছেদ আলী, মিলন মিয়াসহ কার্ডধারী কয়েকজন জানান, মঙ্গলবার ছিল ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণের দিন। এদিন বিকালে চাল বিতরণের ফাঁকে এক ব্যক্তি প্রকৃতির ডাকে পরিষদের পেছনের ভুট্টাখেতে গেলে সেখানে চালের বস্তাগুলো পড়ে থাকতে দেখেন। ঘটনা জানাজানি হলে উপস্থিত লোকজন ভুট্টাখেতে ঢুকে চালের বস্তাগুলো যে যার মতো করে নিয়ে যায়।

এ বিষয়ে চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, আমি হজ করতে যাচ্ছি, তাই চাল বিতরণ ও দেখভালের জন্য ইউপি সদস্য তাজুল ইসলাম, ফরহাদ হোসেন ও রত্না পারভীনকে দায়িত্ব দেওয়া ছিল। তিনি বলেন, চাল বিতরণের সময় ট্যাগ অফিসারসহ সংশ্লিষ্ট সবাই ছিলেন। বিকাল ৪টার মধ্যে চাল বিতরণ সম্পন্ন করে সবাই চলে যায়। কিন্তু কীভাবে এতগুলো চালের বস্তা পরিষদের বাইরে গেল, তা আমার বোধগম্য নয়। ঈদ উপলক্ষ্যে ৩ হাজার ৬৪ জন ভিজিএফ কার্ডধারীর মাঝে চাল বিতরণের কথা ছিল।

এ বিষয়ে জানতে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। আর ঘটনার পর থেকে গা-ঢাকা দিয়েছেন ইউপি সদস্য ফরহাদ হোসেন। মোবাইল ফোনেও তাকে পাওয়া যাচ্ছে না। অপর ইউপি সদস্য তাজুল ইসলাম এ নিয়ে কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি, উপজেলা নির্বাহী অফিসার নূর নাহার বেগম, সদর কোতোয়ালি থানার ওসি সুশান্ত সরকার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম