Logo
Logo
×

শেষ পাতা

রাজশাহী সিটি নির্বাচন

প্রচারে সরব নৌকা ঢিলেঢালা লাঙ্গল গোলাপ হাতপাখা

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৭ জুন ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রচারে সরব নৌকা ঢিলেঢালা লাঙ্গল গোলাপ হাতপাখা

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে ২ জুন। প্রতীক বরাদ্দ পেয়েই মাঠে প্রচারণায় নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন শুরু থেকেই মাঠে তৎপর। তবে অন্য প্রার্থীদের প্রচরণা অনেকটাই ঢিলেঢালা।

নগরী ঘুরে দেখা যায়, মেয়র পদে শুধু নৌকার প্রার্থী লিটনের পোস্টার। এর সঙ্গে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের প্রতীক সংবলিত পোস্টারে ছেয়ে গেছে নগরী। কিন্তু মেয়র পদে নতুন তিন মুখের পোস্টার কিংবা ব্যানার কিছুই চোখে পড়ার মতো নেই। হাতপাখা, গোলাপ ও লাঙ্গলের প্রচারণা মাইকিং চলছে। তবে প্রথম থেকেই সরব আওয়ামী লীগের মনোনীত ও ১৪ দল সমর্থিত নৌকার প্রার্থী লিটন।

মঙ্গলবার তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ), বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল ও রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে গণসংযোগ ও মতবিনিময় করেছেন। এদিন দুপুর ১২টা থেকে কয়েক ঘণ্টাব্যাপী রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক থেকে গণসংযোগ করেন লিটন। এরপর সেখানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বত্তৃদ্ধতা করেন। এ সময় রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

লিটন বলেন, আমার জন্মস্থানের ঋণ পরিশোধে রাজশাহীতে থেকে গেছি রাজশাহীর উন্নয়নের জন্য। লিটনের অভিযোগ, একটি দল ধর্মের অপব্যাখ্যা করে ধর্মপ্রাণ ভোটারদের জান্নাতের মিথ্যা আশ্বাস দিয়ে ভুল পথে টানছে। এদের অপপ্রচার থেকে সাবধান থাকার আহ্বান জানান ভোটারদের।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাদে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রার্থী ‘লাঙ্গল’ প্রতীকে সাইফুল ইসলাম স্বপন, জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার ‘গোলাপ’ প্রতীক ও ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম ‘হাতপাখা’ প্রতীকে।

জাতীয় পার্টির প্রার্থী ‘লাঙ্গল’ প্রতীকে সাইফুল ইসলাম স্বপনের দাবি, ক্ষমতাসীন দলের প্রার্থীর পোস্টারে নগরী ছেয়ে গেছে। তাই তারা ফাঁকফোকর খুঁজে পোস্টার মারছেন।

জাকের পার্টির প্রার্থী ‘গোলাপ’ প্রতীকের লতিফ আনোয়ার জানান, তারাও মাঠে প্রচারণা শুরু করেছেন। পোস্টার লাগাচ্ছেন। কেন্দ্রীয় কমিটির প্রোগ্রামে ঢাকায় ছিলেন। রোববার ফিরেই প্রচারণা চালাচ্ছেন।

‘হাতপাখা’ প্রতীকের ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম বলেন, আমরা প্রতিদিন কড়া রোদের মধ্যেও মানুষের দুয়ারে দুয়ারে যাচ্ছি। ভোটারদের ভালো সাড়া আছে।

পাঁচ কাউন্সিলর প্রার্থীকে জরিমানা : আচরণবিধি লঙ্ঘনের দায়ে সোমবার পাঁচ কাউন্সিলর প্রার্থীকে ৪ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কয়েক প্রার্থীকে সতর্কও করা হয়েছে। একাধিক হর্ন ব্যবহারের দায়ে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মতিউর রহমানকে ৫০০ টাকা জরিমানা করা হয়। অনুমোদনহীন শব্দ যন্ত্র ব্যবহারের দায়ে ৫নং ওয়ার্ডের প্রার্থী রুহুল আমিন ও ৬নং ওয়ার্ডের প্রার্থী শিবলী রহমানকে ৫০০ টাকা করে ১০০০ টাকা, মোটরসাইকেল শোভাযাত্রা করায় ১৩নং ওয়ার্ডের প্রার্থী মনিরুল ইসলামকে ৩০০ টাকা ও রাস্তা বন্ধ করে প্রচার চালিয়ে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে ৪নং ওয়ার্ডের প্রার্থী মোছা. জেসমিনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম