Logo
Logo
×

শেষ পাতা

করোনায় আরও দুই মৃত্যু শনাক্ত ৭৫

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

করোনায় আরও দুই মৃত্যু শনাক্ত ৭৫

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে, গত এক দিনে শনাক্ত হয়েছে আরও ৭৫ জন রোগী। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১২৮৭টি নমুনা পরীক্ষা করে ওই ৭৫ রোগী শনাক্ত হয়। এতে দিনে শনাক্তের হার হয়েছে ৫ দশমিক ৮৩ শতাংশ। আগের দিন যা ছিল ৭ দশমিক ৬৪ শতাংশ।

দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ১০ এর নিচে ছিল বেশ কয়েক মাস ধরে। মে মাসের মাঝামাঝি সময় থেকে তা আবার একটু একটু করে বাড়তে শুরু করে। গত ২৯ মে এক দিনেই ১৫৯ জন করোনা রোগী শনাক্তের খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর, যা সাত মাসের সর্বোচ্চ। তিন দিন বাদে চলতি মাসের প্রথম দিন থেকে নতুন রোগীর সংখ্যা একশর নিচেই থাকছে। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৯ হাজার ৭১৪ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৪৫০ জন। দুই মাসের বেশি সময় পর ২ জুন করোনায় দুজনের মৃত্যুর খবর এসেছিল। দুদিন বাদে আরও দুজনের মৃত্যুর খবর এলো। তাদের দুজনেরই বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে, দুজনই নারী। তারা দুজনই ছিলেন ঢাকার বাসিন্দা; একজন সরকারি হাসপাতালে এবং অন্যজন একটি বেসরকারি হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় ৩৮ জন করোনা রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ছয় হাজার ৩৯৫ জন। গত একদিনে শনাক্ত রোগীদের ৭১ জনই ঢাকার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে দুজন এবং চাঁদপুর ও সিরাজগঞ্জে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৯ মে থেকে ৪ জুন পর্যন্ত এক সপ্তাহে দেশে ৬৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যা আগের সপ্তাহের তুলনায় ৯৩ দশমিক ৬ শতাংশ বেশি।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম