Logo
Logo
×

আইটি বিশ্ব

হোয়াটসঅ্যাপে নীল রিং

Icon

আইটি ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

হোয়াটসঅ্যাপে নীল রিং

ছবি : সংগৃহীত

মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে সম্প্রতি একটি নতুন নীল রংয়ের রিং দেখা দিতে শুরু করেছে। এটি কিন্তু কোনো নতুন গেম নয়, হোয়াটসঅ্যাপের একটি নতুন এআই ফিচার। এ ফিচারের মাধ্যমে যে কোনো প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন ব্যবহারকারীরা এবং হোয়াটসঅ্যাপ কয়েক সেকেন্ডের মধ্যেই সেই উত্তর দিয়ে দেবে। ফিচারটি মেটার তৈরি বলে জানা গেছে।

কি এ রিং : হোয়াটসঅ্যাপের এ রিং ফিচারটি খুবই উপকারী। এটি দৈনন্দিন জীবনে খুব প্রয়োজনীয় হতে পারে। কেউ যদি কোনো বিষয়ে জানতে চান, তাহলে এ ফিচারটি ব্যবহার করতে পারেন। এ ফিচারটি ব্যবহার করে ইউজাররা যে কোনো বিষয় সম্পর্কে তথ্য পেতে পারেন।

ইমেজ তৈরি করতে পারে : হোয়াটসঅ্যাপের এ মেটা এআই ফিচারটি শুধু হোয়াটসঅ্যাপে নয়, এটি ইনস্টাগ্রাম এবং ফেসবুকেও চালু করা হয়েছে। এটি একটি চ্যাটবট ফিচার, যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) সাহায্যে কাজ করে। ইউজাররা এটি দিয়ে ছবিও তৈরি করতে পারবেন।

যেভাবে পাবেন : ফিচারটি মেটা এআই নামে পরিচিত। এ রিং বৈশিষ্ট্যটি শুধু হোয়াটসঅ্যাপের হোম স্ক্রিনে পাওয়া যাচ্ছে। এ ফিচারটি হোম স্ক্রিনের চ্যাট আইকনের ঠিক ওপরেই রয়েছে। এটি দেখতে একটি নীল গোলকের মতো। এতে ক্লিক করলে একটি নতুন স্ক্রিন খুলে যাবে। যেখানে মেটা এআই-এর সঙ্গে কথা বলা যাবে।

সুবিধা : কোনো কিছুর জন্য আর গুগলে সার্চ করতে হবে না। ফিচারটি বিভিন্ন ভাষায় পাওয়া যাচ্ছে। কাছাকাছি ভালো রেস্তোরাঁর নাম কিংবা সর্বাধিক পছন্দের সিনেমাগুলোর বিষয়ে এখানে জিজ্ঞাসা করা যেতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম