Logo
Logo
×

প্রথম পাতা

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার

সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার সন্ধ্যায় রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া রাজধানীসহ বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পৃথক অভিযানে রাজশাহীর সাবেক সংসদ-সদস্য আসাদুজ্জামান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অন্যরা হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪নং ওয়ার্ড যুবলীগের সহসভাপতি মো. শাকিল হোসেন, পল্লবী থানাধীন ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনি, বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন, চট্টগ্রামে মো. সোহেল এবং বগুড়ায় ইউপি চেয়ারম্যান রাজিবুল ইসলাম রাজু। ব্যুরো, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা ও রাজশাহী : ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। সাবের হোসেন চৌধুরী ঢাকা-৯ আসনের সাবেক সংসদ-সদস্য। তিনি ২০০১-২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ হিসাবে ঢাকা বিভাগের দায়িত্ব পালনের পাশাপাশি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক সচিব হিসাবে দায়িত্ব পালন করেন।

এদিকে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর হামলা ও আক্রমণের ঘটনার মামলায় রাজশাহী-৩ আসনের সাবেক সংসদ-সদস্য (এমপি) আসাদুজ্জামান আসাদকে রোববার দুপুরে রাজধানীর বারিধারা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে রাজশাহীর বোয়ালিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এদিকে ডিএমপির জনসংযোগ বিভাগের ডিসি মুহাম্মদ তালেবুর রহমান বলেন, রোববার বিকালে রাজধানীর বনানী থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। এর আগে শনিবার রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪নং ওয়ার্ড যুবলীগের সহসভাপতি মো. শাকিল হোসেনকে ধানমন্ডি থানা পুলিশ গ্রেফতার করে। হাজারীবাগের মধুবাজার হাজী আক্তার হোসেন রোডের বাসায় অভিযান পরিচালনা করে ১টি পিস্তল, ১ রাউন্ড রিভলভারের গুলিসহ ১টি রিভলভার, ১ রাউন্ড ব্যবহৃত রিভলভারের গুলির খোসা, ২টি চাপাতি, ২টি বড় ছোরা ও ১টি রামদা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল জানায়, সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার মিছিলের ওপর অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নিরীহ ছাত্র-জনতার ওপর গুলি ছোড়ে। এদিকে শনিবার রাতে পল্লবী থানা এলাকার ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম এবং ২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনিকে গ্রেফতার করে পল্লবী পুলিশ।

বরিশাল : বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে তাকে নগরীর সদর রোড থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ৪ আগস্ট নগরীর সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রাম : নগরীর পতেঙ্গা থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় মো. সোহেল নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। শনিবার গভীর রাতে কর্ণফুলী থানার শিকলবাহার ক্রসিং এলাকার এক বাড়ির ছাদে মদ্যপ অবস্থায় তাকে গ্রেফতার করা হয়।

বগুড়া : বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুটি হত্যাসহ তিনটি মামলার আসামি সদরের রাজাপুর ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান রাজিবুল ইসলাম রাজু ধরা পড়েছেন। সদর থানা পুলিশ রোববার বিকালে মাটিডালি এলাকায় সদর উপজেলা পরিষদের গেট থেকে গ্রেফতার করেছে। সদর থানার ওসি এসএম মঈনুদ্দীন জানান, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া চেয়ারম্যান রাজুর বিরুদ্ধে ২০১৩ সালের আরও মামলা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম