Logo
Logo
×

প্রথম পাতা

পুলিশ স্বাভাবিক কাজ শুরু করলে সেনাবাহিনী ব্যারাকে ফিরবে: সেনাপ্রধান

Icon

খুলনা ব্যুরো

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

পুলিশ স্বাভাবিক কাজ শুরু করলে সেনাবাহিনী ব্যারাকে ফিরবে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, পুলিশ সুন্দরভাবে স্বাভাবিক কার্যক্রম শুরু করলে ব্যারাকে ফেরত যাবে সেনাবাহিনীর সদস্যরা। সবার সহযোগিতায় আমরা দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে চাই। তবে যারা অপকর্ম করেছে, আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সোমবার দুপুরে খুলনা শহিদ শেখ আবু নাসের স্টেডিয়ামে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। এর আগে সেনা সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন সেনাপ্রধান। পরে খুলনার বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসকসহ বিভাগীয় ও জেলার শীর্ষ সরকারি কর্মকর্তাদের সঙ্গে সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করেন তিনি।

সেনাপ্রধান বলেন, পুলিশকে আরও সংগঠিত করতে হবে। তাহলে নিশ্চিতভাবে আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে যাব। আমরা দিনরাত কাজ করে যাচ্ছি, আমাদের সেনাবাহিনী সব বিভাগে আছে। ইনশাআল্লাহ খুব শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

জেনারেল ওয়াকার-উজ-জামান আরও বলেন, খুলনা বিভাগের পরিস্থিতি অত্যন্ত স্বাভাবিক। স্বাভাবিক সময় যে পরিমাণ অপরাধ হয়ে থাকে, এখন সেটাও হচ্ছে না।

থানার কার্যক্রম শুরুর ব্যাপারে তিনি বলেন, শেষ খবর পাওয়া পর্যন্ত সারা দেশে ৯৫ শতাংশের ওপরে থানাগুলোর কার্যক্রম শুরু হয়েছে। আর ঢাকা শহরে ৮৫ শতাংশের ওপরে থানাগুলোর কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

সংখ্যালঘুদের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, দেশের ২০টি জেলায় সংখ্যালঘুসংক্রান্ত ৩০টি অপরাধ সংঘটিত হয়েছে। যার মধ্যে অধিকাংশই হলো মন্দিরে অগ্নিসংযোগ ও লুটপাট। তবে এগুলোর মধ্যে অধিকাংশ ঘটেছে রাজনৈতিক কারণে।

আহত সেনা সদস্যদের দেখতে যশোর সিএমএইচে সেনাপ্রধান : আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান গোপালগঞ্জের গোপীনাথপুরে বিক্ষোভকারীদের হামলায় আহত কর্মকর্তা, জেসিও এবং অন্য পদবির সেনা সদস্যদের দেখতে সোমবার যশোর সিএমএইচ যান। এরপর তিনি খুলনায় সেনাবাহিনী ক্যাম্পে সেনা সদস্যদের কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া ছাড়াও সেনা সদরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, পুলিশ, বিজিবি ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম