Logo
Logo
×

প্রথম পাতা

এমপি আনারের মেয়ে ডরিন

আমি দেখতে চাই কারা আমাকে এতিম করল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আমি দেখতে চাই কারা আমাকে এতিম করল

ঝিনাইদহ-৪ আসনের সংসদ-সদস্য আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন বাবা হত্যার বিচার চেয়েছেন। তিনি বলেন, আমি বাবার হত্যার বিচার চাই, আমি দেখতে চাই কারা আমাকে এতিম করল। কারা হত্যাকারী। আমি বাবার হত্যাকারীদের ফাঁসিতে ঝুলে মৃত্যু দেখে যেতে চাই।

১২ মে ভারত গিয়ে নিখোঁজ এমপি আনোয়ারুল আজিম আনার সেখানে খুন হয়েছেন। তবে তার মরদেহ এখনো উদ্ধার হয়নি। হত্যার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে দেশে গ্রেফতার করা হয়েছে। এই খবরে বুধবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে গিয়ে ডরিন বাবার হত্যাকারীদের বিচার ও আইনগত সহায়তা চেয়েছেন। পরে অত্যন্ত শোকার্ত ও ভারাক্রান্ত মনে সাংবাদিকদের তিনি বলেন, আমার বাবাকে পাঁচজন হত্যা করেছে যার মধ্যে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে এমনটা শুনেছি। তবে কাউকে আমি চিনি না। আমি ডিবির হারুন আঙ্কেলকে (ডিবি প্রধান) বলেছি যেন আমার বাবার হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনা হয়। আমি মামলা করব। ডিএমপি কমিশনার, ডিবি প্রধান ও প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। সবাই আমাকে আশ্বস্ত করেছেন। ডরিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও বাবার হত্যাকারীদের বিচার চেয়েছেন। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর মেয়ের মতো এবং প্রধানমন্ত্রী আমার মায়ের মতো। প্রতিটি সন্তান জানে বাবা হারানো কতটা কষ্টের। যার বাবা থাকে না, তার কেউ থাকে না, সে এতিম হয়ে যায়। যতই কাছের আত্মীয়, আপন মানুষ থাকুক না কেন, বাবা বাবাই। বাবার মতো কেউ আপন হয় না।

কথা বলার একপর্যায়ে অঝোরে কেঁদেছেন ডরিন। কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার বাবাকে কারা হত্যা করেছে, কেন করেছে, এর সুষ্ঠু তদন্ত চাই। আমি এর শেষ দেখতে চাই, তারা কেন বাবাকে হত্যা করেছে? আমি যেন দেখতে পাই আমার বাবার হত্যাকারীদের ফাঁসির কাষ্ঠে ঝোলানো হয়েছে।

ডরিন আরও বলেন, আমার কোনো ভাই নেই। আমরা দুই বোন। বড় বোন ডক্টর। আমি এলএলবি পড়ছি। আমি ইউনিভার্সিটি অব লন্ডনের আন্ডারে এলএলবি পড়ছি। আমি আমার বাবা হত্যার বিচার চাই। আপনারা এই বিষয়ে আমাকে সহযোগিতা করুন। আপনারা নিউজ করুন, অনুসন্ধান করুন। আপনাদের নিউজে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি হোক। আমি যেন বিচার পাই, বাবাকে কারা হত্যা করেছে, সেটা যেন জানতে পারি।

ডরিন বলেন, বাবা অনেক স্বপ্ন নিয়ে আমাকে এলএলবিতে ভর্তি করিয়েছেন। আমি পরীক্ষাও দিয়েছি। সামনে রেজাল্ট দেবে। বাবা আমাকে বলে গেছে ইন্ডিয়া থেকে ফিরে আমার রেজাল্ট চেক করবেন। আমার কোনো কথাই এসে রাখতে পারেননি।

তিনজনকে গ্রেফতার করা হয়েছে-আনোয়ারুল, ফয়সাল আরেকজনের নাম আমানুল্লাহ। আপনি তাদের চেনেন কিনা? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি চিনি না কিন্তু চিনতে চাই। আমি আগে দেখতে চাই কারা এ কাজ করেছে। তারপর আমি আমার সন্দেহের কথা বলব। যাদের সন্দেহ করা হচ্ছে তাদের আগে ধরা হোক তাহলে তাদের জিজ্ঞাসাবাদ করলে অনেক কিছু বেরিয়ে আসবে। আমি যদি জানতাম তাহলে তো ডিবি পুলিশকে বলেই যেতাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম