Logo
Logo
×

প্রথম পাতা

মনোনয়নপত্র জমা দিলেন সালমা ইসলাম ও নূরুন নাহার

কম সংসদ-সদস্য দিয়েই সংসদ কাঁপাব -মুজিবুল হক চুন্নু * সবসময় জনগণের পাশে থাকব -সালমা ইসলাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মনোনয়নপত্র জমা দিলেন সালমা ইসলাম ও নূরুন নাহার

জাতীয় সংসদের সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিলেন সাবেক প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও জাতীয় মহিলা পার্টির সভাপতি যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম। রোববার নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বেলা ১১টার পরপরই মনোনয়নপত্র জমা দেন তিনি। একই সময় দলের আরেক প্রার্থী নূরুন নাহার বেগমও মনোনয়নপত্র জমা দেন। এ সময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র তুলে দেন। 

পরে জাতীয় পার্টির মহাসচিব বলেন, কমসংখ্যক সংসদ-সদস্য দিয়েও পার্লামেন্ট কাঁপানো যায়। আর অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, আমি চেষ্টা করব জনগণের পাশে থাকার, জাতীয় সংসদে জনগণের কথা তুলে ধরার। আমাদের তো জনগণের পাশে থাকতে হবে। আমরা ভালো কাজকে অবশ্যই ভালো বলব। যেটা ভালো কাজ নয়, সেটি সংসদে আমরা তুলে ধরব।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। ওই হিসাবে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ২টি পেয়েছে দলটি। আজ মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান তালুকদার। এ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ ফেব্রুয়ারি। একাধিক প্রার্থী না থাকায় সংরক্ষিত আসনের নির্বাচনে ভোটগ্রহণের প্রয়োজন হবে না। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরই বৈধ প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। সবমিলিয়ে জাতীয় সংসদে জাতীয় পার্টির সদস্য দাঁড়াচ্ছে ১৩ জনে।

সংসদে ১৩ জন সদস্য নিয়ে জাতীয় পার্টির ভূমিকা প্রসঙ্গে মুজিবুল হক চুন্নু বলেন, যদি আমরা অ্যাকটিভ থাকি, সোচ্চারভাবে সাহসের সঙ্গে জনগণের পক্ষে কথা বলতে পারি, তাহলে কমসংখ্যক সংসদ-সদস্য দিয়েও সংসদ কাঁপানো যায়। কমসংখ্যক সংসদ-সদস্য দিয়েও জনগণের পক্ষে কথা বলা যায়। 

তিনি বলেন, বর্তমানে সংসদে জাতীয় পার্টির ১১ জন সংসদ-সদস্য আছেন। একজন ছাড়া অন্যরা কয়েকবার সংসদ-সদস্য ছিলেন। পার্লামেন্টে কথা বলার মতো ক্যাপাসিটি তাদের আছে। তিনি আরও বলেন, গত সংসদে এদেশের জনগণের পক্ষে কথা বলেছি, সরকারের দুর্বলতাগুলো ধরিয়ে দিয়েছি, সরকারের দুঃশাসন, দুর্নীতি নিয়ে উচ্চকণ্ঠে বক্তব্য দিয়েছি। এই সংসদেও নিশ্চয়ই কথা বলব। এ বিষয়ে আমাদের ওপর জাতি ভরসা রাখতে পারে।

অনেকের অভিযোগ, গণতান্ত্রিক ধারাবাহিকতা এগিয়ে না নিয়ে জাতীয় পার্টি ধারাবাহিকতা নষ্ট করেছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বিএনপির কথা, যারা নির্বাচনে আসেনি। আমরা নির্বাচনে না এলে, দেশে নির্বাচন যদি না হতো, তাহলে কী হতো? সেই বিষয়টা চিন্তা করলে উত্তরটা পেয়ে যাবেন। 

তিনি বলেন, বাংলাদেশে যদি নির্বাচন না হয় এবং আমার ধারণা, আমরা নির্বাচনে না গেলে যদি নির্বাচন না হতো বা সম্ভাবনা তাই ছিল; তাহলে এখানে একটা অগণতান্ত্রিক পদ্ধতি কায়েম হওয়ার একটা সুযোগ ছিল। আমি তো মনে করি, আমরা দেশের মানুষের জন্য গণতন্ত্রের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখতে নির্বাচনে অংশগ্রহণ করে সঠিক কাজটি করেছি। আমরা মনে করি, গণতন্ত্রকে বাঁচিয়েছি।

পরে অ্যাডভোকেট সালমা ইসলাম আরও বলেন, আমরা কেন অলংকার হব? আমরা তো বিরোধী দলের সদস্য। আমরা সব সময় সমালোচনাটাই করব। আমাদের তো জনগণের পাশে থাকতে হবে। আমরা ভালোকে অবশ্যই ভালো বলব। যেটা ভালো না, সেটি আমরা তুলে ধরব। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্মানের ক্ষেত্রে লড়াই করাটা খুব আনন্দের। যদি আজকে সরাসরি সংসদ-সদস্য নির্বাচিত হতে পারতাম, আমার মনটা অনেক বড় হতো। আমি আনন্দ পেতাম খুব বেশি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম