Logo
Logo
×

প্রথম পাতা

রাজধানীতে দিনভর মিছিল সমাবেশ ও মহড়া

অবরোধের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রাজধানীতে দিনভর মিছিল সমাবেশ ও মহড়া

তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনও এর বিরুদ্ধে রাজপথে সরব ছিল আওয়ামী লীগ। অবরোধের নামে নাশকতা বা সহিংসতা প্রতিহত করতে কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর প্রবেশপথগুলোতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা মিছিল ও শোডাউন করেছে।

এছাড়া পাড়া-মহল্লাসহ গুরুত্বপূর্ণ মোড়ে সতর্কাবস্থানে ছিল আওয়ামী লীগের থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন সড়কে মোটরসাইকেল নিয়েও মহড়া দিতে দেখা গেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের। এসব মিছিল-সমাবেশে লাঠিসোঁটা হাতে নিয়েও উপস্থিত থাকতে দেখা গেছে অনেককে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহসভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, সদস্য গিয়াস উদ্দিন পলাশসহ মহানগরের নেতাকর্মীরা অবস্থান নেন।

সকাল থেকে নেতাকর্মীদের স্লোগানে মুখরিত ছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ। এ সময় খণ্ড খণ্ড মিছিল করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দুপুরের দিকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পীরা সেখানে গান পরিবেশন করেন। এছাড়া এদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে ভাসানটেক বাজারে দিনব্যাপী শান্তি সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। এতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি নেতৃত্ব দেন। সমাবেশ ও মিছিলে আরও উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগ নেতা ওয়ালিউদ্দিন আহমেদ, কাদের খান, মেহেরুন্নেছা মেরী, আজিজুল হক রানা, আমিনুল ইসলাম আমিন, উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি, মিজানুল ইসলাম মিজু প্রমুখ।

সকালে ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনুর নেতৃত্বে যাত্রাবাড়ী মোড়ে অবস্থান নিয়ে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে যাত্রাবাড়ী মোড়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দিনভর অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন। ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে শুরু হয়ে যাত্রাবাড়ী, ধলপুর, দোলাইরপাড়, মাতুয়াইলসহ ঢাকা-৫ নির্বাচনি এলাকা প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল করেন।

যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশিদ মুন্নার নেতৃত্বে যাত্রাবাড়ী শেখ রাসেল পার্কের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সির আবুল কালাম অনুসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদের নেতৃত্বে ঢাকা-৮ নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা-৪ আসন এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও কদমতলী থানা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিকের নেতৃত্বে শ্যামপুর বাজারে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ মিছিল করেন। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর সফিকুল ইসলাম সাইজুল, কাউন্সিলর সাহিদা বেগম, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, আব্দুল আজিজ, তাইজুল ইসলাম, ফজলুল হক ফজু, ওমর ফারুক, ছাত্রলীগ নেতা জিহাদ মাতুব্বর, মানিকসহ দল ও সহযোগী সংগঠনের নেতারা।

এছাড়া ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বাড্ডায় অনুষ্ঠিত শান্তি সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন ফারুক মিলন, ফরিদ উদ্দিন আহমেদ, জাহাঙ্গীর, আফরোজা খন্দকার প্রমুখ। গাবতলী বাস স্ট্যান্ড ও মিরপুর ১নং গোলচত্বরে শান্তি সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিজান, আমিনুল, আগা খান মিন্টু এমপি, আবুল হাসনাত প্রমুখ।

পল্লবী, রূপনগর তেঁজগাও শিল্পাঞ্চল আয়োজিত শান্তি সমাবেশ ও মিছিলে উপদেষ্টা শফিউল্লা শফি, জহিরুল হক জিল্লু প্রমুখ। আগারগাঁও সমাবেশে উপস্থিত ছিলেন আতাউর রহমান বোরহান, জয় সেন বড়ুয়া প্রমুখ। উত্তরার বিভিন্ন স্থানে সমাবেশ ও মিছিলে নেতৃত্ব দেন নাজিমউদ্দিন, হাবিবুর রহমান হিরন, হাবিব হাসান এমপি, খসরু চৌধুরী ও আনিছুর রহমান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম