Logo
Logo
×

প্রথম পাতা

চট্টগ্রামে সন্ধ্যায় বিজয়োল্লাস

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৮ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে সন্ধ্যায় বিজয়োল্লাস

অবসর ভেঙে তামিম ইকবালের ২২ গজে ফিরে আসার ঘোষণায় উল্লসিত চট্টগ্রাম। ভক্তরা মেতে ওঠে বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাসে। প্রিয় তারকাকে আবার ব্যাট হাতে দেখা যাবে এই খুশিতে চট্টলার ক্রিকেটপ্রেমীরা শুক্রবার সন্ধ্যায় নেমে আসে রাস্তায়। সবার মুখে ছিল একটাই স্লোগান, ‘এই মাত্র খবর এলো, তামিম ভাই ফিরে এলো।’

বৃহস্পতিবার অপ্রত্যাশিতভাবে চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন ডেকে চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি চট্টগ্রামসহ সারা দেশের ক্রিকেটপ্রেমীরা। অনেকেই বলেছেন, তামিমের মতো একজন দেশসেরা ব্যাটার মাথা নিচু করে এভাবে কেঁদে বিদায় নিতে পারেন না। জাতীয় দলে এখনো তার প্রয়োজন রয়েছে। তাই যে কারণেই তামিম অবসরের ঘোষণা দিন না কেন, তাকে ফিরিয়ে আনা প্রয়োজন।

দুপুরে চট্টগ্রামে খবর ছড়িয়ে পড়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন তামিম। সেখান থেকে হয়তো তার ক্রিকেটে ফেরার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসবে। এমন আশায় বুক বেঁধে দুপুর থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ করতে থাকে তামিম-ভক্তরা। কয়েকশ কিশোর-তরুণ প্রথমে এমএ আজিজ স্টেডিয়ামের সামনে জড়ো হয়। এরপর তারা অবস্থান নেয় বাংলাদেশ ও আফগানিস্তানের টিম হোটেল র‌্যাডিসন ব্লু’র সামনে। মিছিল ও স্লোগানে প্রিয় তারকাকে ফেরার আকুতি জানাতে থাকে ভক্তরা। ‘বিশ্বকাপে তামিম ভাই, বীরের মতো দেখতে চাই’, ‘এশিয়া কাপে তামিম ভাই, বীরের মতো দেখতে চাই’-স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে টিম হোটেল ও আশপাশের এলাকা। একই সময়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনেও আরেক দল ভক্ত মানববন্ধনের আয়োজন করে। এদিকে নগরীর কাজীর দেউড়ি এলাকায় তামিম ইকবালের বাড়ির সামনেও জড়ো হয় কিছু সমর্থক। তারাও অভিমান ভুলে তামিমের ফিরে আসার আকুতি জানায়।

সন্ধ্যার আগে খবর আসে, প্রধানমন্ত্রীর কথায় তামিম ফিরতে রাজি হয়েছেন। ভক্তদের কান্না, আহাজারি মুহূর্তে রূপ নেয় বিজয়োল্লাসে। টিম হোটেলের সামনে জড়ো হয়ে তারা শুরু করে আনন্দ মিছিল। সেখান থেকে কাজীর দেউড়ি মোড়ে এসেও উল্লাসে ফেটে পড়ে ভক্তের দল। ততক্ষণে তামিম ইকবালের বাড়ির সামনেও শুরু হয়ে যায় উৎসব। নেচে-গেয়ে ভক্তরা চট্টল-বাঘের বীরোচিত প্রত্যাবর্তনকে স্বাগত জানায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম