Logo
Logo
×

প্রথম পাতা

সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের আকস্মিক বৈঠক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের আকস্মিক বৈঠক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। মঙ্গলবার নির্বাচন ভবনে সিইসি কার্যালয়ে অনেকটা আকস্মিকভাবে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আলোচনার বিষয়ে নির্বাচন কমিশন থেকে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও হোয়াইটলি টুইট বার্তায় সিইসি ও তার যৌথ ছবি পোস্ট করে বিষয়টি জানান দেন।

টুইটারে লিখেছেন, প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আসন্ন সংসদ নির্বাচনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। ওই নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণ মিশন মোতায়েন নিয়েও কথা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইসির একাধিক কর্মকর্তা জানান, সকাল সাড়ে ১০টা থেকে প্রায় এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক চলে। এতে অন্য কোনো নির্বাচন কমিশনার বা সচিবকে থাকতে বলা হয়নি। হোয়াইটলি বেশ কিছুদিন বাংলাদেশের বাইরে অবস্থান করবেন। বাংলাদেশ ছাড়ার আগে সিইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে নির্বাচন কমিশনে এসেছেন। এদিকে সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গেও বৈঠক করেন হোয়াইটলি।

ইসি সূত্র জানায়, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর এ নিয়ে তিনবার সিইসির সঙ্গে বৈঠক করলেন ইইউ রাষ্ট্রদূত। হোয়াইটলি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইইউ পর্যবেক্ষক পাঠাতে চায়। নির্বাচন কমিশন এ বিষয়ে ইতিবাচক। আমরা মনে করি, নির্বাচন কমিশনের কাজ ও অগ্রগতিতে প্রযুক্তিগত এবং পরিচালনা সংক্রান্ত বিষয় নিয়ে আরও আলোচনার সুযোগ রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম