Logo
Logo
×

প্রথম পাতা

যুগান্তরের দুই যুগে পদার্পণে রাষ্ট্রপতির বাণী

Icon

মো. আবদুল হামিদ, রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

যুগান্তরের দুই যুগে পদার্পণে রাষ্ট্রপতির বাণী

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

দৈনিক ‘যুগান্তর’-এর ২৪তম বছরে পদার্পণ উপলক্ষ্যে আমি পত্রিকার সাংবাদিক, পাঠক, পরিবেশক, পৃষ্ঠপোষক ও ব্যবস্থাপনাসংশ্লিষ্ট সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

গণমাধ্যমকে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং শোষণমুক্ত সমাজ বিনির্মাণে সংবাদপত্র ও সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। নিরাপদ ও মুক্ত গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে।

সরকার অবাধ তথ্যপ্রবাহ ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যমের নিরপেক্ষতা ও স্বকীয়তা বজায় রাখতে সরকারের পাশাপাশি গণমাধ্যমের মালিক, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সবার দায়িত্বশীল ভূমিকা একান্ত প্রয়োজন। দেশে গণতন্ত্র সুসংহতকরণ ও জবাবদিহি নিশ্চিতে দৈনিক যুগান্তর তাদের কলমযুদ্ধ অব্যাহত রাখবে-এটাই সবার কাম্য।

যুগান্তরসহ সব গণমাধ্যম সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দেশ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে দায়িত্বশীলতার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করবে-এটাই দেশবাসীর প্রত্যাশা।

আমি আশা করি, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে যুগান্তর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও মানসম্পন্ন প্রকাশনার মাধ্যমে জনগণের সঠিক তথ্যপ্রাপ্তিতে সহায়ক ভূমিকা রাখবে। সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধ প্রতিষ্ঠার মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সহায়ক ভূমিকা রাখবে।

আমি দৈনিক যুগান্তরের ভবিষ্যৎ সাফল্য কামনা করছি।

জয় বাংলা।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম