Logo
Logo
×

প্রথম পাতা

একদলীয় শাসন চক্রান্তের বিরুদ্ধে সমগ্র জাতি: মির্জা ফখরুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

একদলীয় শাসন চক্রান্তের বিরুদ্ধে সমগ্র জাতি: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার চক্রান্তের বিরুদ্ধে সমগ্র জাতি জেগে উঠেছে। জাতি আজ সংকটে। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে তারা জেগে উঠেছে। জনগণ গণতন্ত্র পুনরুদ্ধারে প্রতিশ্রুতিবদ্ধ। গণতন্ত্র পুনরুদ্ধারের এই সংগ্রামে আমরা অবশ্যই জয়ী হব।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীতে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা মানুষ ছিলেন। একটি আধুনিক উদার বাংলাদেশের ভিত্তি তিনি রচনা করেছিলেন। দুর্ভাগ্য এই মহান নেতাকে আমরা বেশি দিন ধরে রাখতে পারিনি। দেশের শত্রুদের হাতে তিনি শহীদ হয়েছিলেন। তার জীবনাদর্শকে অনুসরণ করে তার ১৯ দফা কর্মসূচিকে সামনে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে চলেছি।

বেলা ১১টায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু বিএনপির প্রতিষ্ঠাতার মাজারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তারা প্রয়াত নেতার আÍার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, আহমেদ আজম খান, আধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, ফরহাদ হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, রকিবুল ইসলাম বকুল, মীর সরাফত আলী সপু, শাম্মী আখতার, হারুনুর রশীদ, মীর নেওয়াজ আলী, রফিক শিকদার, এসএম জাহাঙ্গীর, আবু বকর সিদ্দিক, ফজলুর রহমান খোকন, ঢাকা মহানগরের নবী উল্লাহ নবী, রফিকুল আলম মজনু, আমিনুল হক, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, যুবদলের মামুন হাসান, মোনায়েম মুন্না, মহিলা দলের হেলেন জেরিন খান, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, জাসাসের জাকির হোসেন রোকন, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

দুপুরে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সিরাজউদ্দিন আহমেদ, স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহসম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ড্যাবের সভাপতি হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালামসহ চিকিৎসকরা।

বইমেলায় স্টল স্থগিতের নিন্দা : বৃহস্পতিবার এক বিবৃতিতে একুশে বইমেলায় আদর্শ প্রকাশনীর স্টল স্থগিত করায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বাংলা একাডেমির একুশে বইমেলা মুক্তবুদ্ধি চর্চার উপযুক্ত স্থান হিসাবে যুগ যুগ ধরে বিবেচিত হয়ে আসছে। সরকারবিরোধী ও ভিন্ন মতের বই প্রকাশের অভিযোগে আসন্ন বইমেলায় আদর্শ প্রকাশনীর স্টল স্থগিত করা খুবই উদ্বেগজনক এবং নিন্দনীয়। এ ঘটনা মতপ্রকাশের স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম