Logo
Logo
×

নগর-মহানগর

প্রার্থী হচ্ছেন এ কে আজাদ নিক্সন চৌধুরী

ফরিদপুরের ৪ আসনেই স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আ.লীগ নেতাকর্মীরা

Icon

জাহিদ রিপন, ফরিদপুর

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ফরিদপুরের ৪ আসনেই স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আ.লীগ নেতাকর্মীরা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের ৪টি আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ ও যুবলীগের চার নেতা ও সমর্থক। তাদের মধ্যে সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৩ আসন থেকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি এ কে আজাদ। ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসন থেকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, নগরকান্দা-সালথা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন থেকে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল হোসেন মিয়া, বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগ সমর্থক ও কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

সূত্র জানায়, সোমবার রাত সাড়ে ৮টার দিকে ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকার বাসভবনে এ কে আজাদ স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন ১১ জন। এর মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হককে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থিতা ঘোষণা করে এ কে আজাদ জানান, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী দলের নেতাকর্মীদের জন্য নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন। সাধারণ মানুষ চায়, তিনি যেন নির্বাচন করেন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষণা দেন বর্তমান সংসদ-সদস্য ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। এ আসন থেকে মনোনয়ন কিনেছিলেন ২ জন। একজন কাজী জাফরউল্লাহ, অপরজন নিক্সন। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহকে।

নগরকান্দা-সালথা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল হোসেন মিয়া। ওই আসনে বর্তমান সংসদ-সদস্য শাহদাব আকবরের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।

এছাড়া বোয়ালমারী, মধুখালী, আলফাডাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে আলফাডাঙ্গার সন্তান কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছেন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য, সাবেক এমপি আব্দুর রহমান।

এছাড়া আপাতত ফরিদপুরের ৪টি সংসদীয় আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার জন্য অন্য কারও নাম শোনা যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম