Logo
Logo
×

নগর-মহানগর

ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর

তারকাদের মিলনমেলায় নানা আয়োজন

চলচ্চিত্রে অবদানের জন্য অভিনেতা অভিনেত্রী, পরিচালক শিল্পী, সুরকারদের অ্যাওয়ার্ড প্রদান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তারকাদের মিলনমেলায় নানা আয়োজন

ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পূর্তির জমকালো আয়োজনে শিশুকন্যা জেসলিন হুরাইন হোসেনকে নিয়ে যমুনা গ্রুপের পরিচালক রোজালিন ইসলাম। সঙ্গে রয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও পরীমনি এবং চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরী -যুগান্তর

দক্ষিণ এশিয়ার বৃহত্তম শপিংমল যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে তারকাদের মেলা বসেছিল। তাদের উপস্থিতি আর গান, নাচ, ফ্যাশন শো ও অ্যাওয়ার্ড প্রদানে জমকালো আয়োজনে উদ্যাপিত হলো দেশের অন্যতম সিনেপ্লেক্স ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পূর্তি। এই আয়োজনে স্মরণ করা হয় দেশের অর্থনীতির সফল আইকন, শিল্পের মহানায়ক যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল ইসলামকে। যমুনা ফিউচার পার্ক নির্মাণ ছিল তার অনন্য এক স্বপ্নেরই বাস্তবায়ন। 

অনুষ্ঠানে উপস্থিত থেকে জমকালো আয়োজন উপভোগ করেন যমুনা গ্রুপের পরিচালক এবং ব্লকবাস্টার সিনেমাসের পরিচালক রোজালিন ইসলাম। তার সঙ্গে ছিল শিশুকন্যা জেসলিন হুরাইন হোসেন। 

শনিবার বাংলা চলচ্চিত্র অঙ্গনের তারকা অভিনেতা-অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা, গায়ক-গায়িকাদের সরব উপস্থিতিতে যমুনা ফিউচার পার্ক ভেসেছিল আনন্দের জোয়ারে। জনপ্রিয় গায়ক রফিকুল আলম, গায়িকা আবিদা সুলতানা, অভিনেত্রী মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, বর্ষা, পরীমনি, চিত্রনায়ক অনন্ত জলিল, ইমন, সিয়াম, পরিচালক দেবাশীষ বিশ্বাস, অমিতাভ রেজা, চয়নিকা চৌধুরী, দীপংকর দীপনসহ আরও অনেকেই উপস্থিত থেকে পুরো আয়োজনটি মাতিয়ে তোলেন। হাজার হাজার দর্শক উপভোগ করেছেন সরাসরি এ আয়োজন।

আয়োজনটির বিষয়ে অনুভূতি প্রকাশ করে যমুনা গ্রুপের পরিচালক রোজালিন ইসলাম বলেন, অসাধারণ একটি আয়োজন হয়েছে। তিনি ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙের স্বত্বাধিকারী বিপ্লব সাহার পরিকল্পনায় অনুষ্ঠানের ফ্যাশন শোর ভূয়সী প্রশংসা করেন। 

বিকালে ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পূর্তির আয়োজনের শুরুতেই মাইক হাতে উন্মুক্ত মঞ্চে আসেন অনুষ্ঠানের উপস্থাপক এবং চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস। তিনি শুরুতেই মঞ্চে আহ্বান জানান চ্যানেল আইয়ের গানরাজখ্যাত শিল্পী স্বর্ণাকে। তিনি ভ্রমর কইও গিয়া, তুমি মোর জীবনের সাধনা, সব ভালো তুই একা বাসিসনে গানগুলো পরিবেশনের মধ্য দিয়ে শ্রোতাদের মাতিয়ে রাখেন প্রায় ২০ মিনিট।

এরপর ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে দেশের খ্যাতনামা শিল্পী দম্পতি রফিকুল আলম এবং আবিদা সুলতানাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শিল্পীদ্বয়ের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন যমুনা বিল্ডার্সের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) ড. মো. আলমগীর আলম।

পরে শিল্পী রফিকুল আলম ‘তুমি আমার মনের মানুষ মনেরই ভেতর’ গানটি পরিবেশন করেন।
মঞ্চে নৃত্য পরিবেশনা নিয়ে আসেন চিত্রনায়ক অনন্ত জলিল এবং তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। তাদের পরিবেশনা দর্শকদের মধ্যে আলোড়ন তোলে।

পরে কেক কেটে ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পূর্তি উদযাপন করা হয়। এ সময় সব অতিথিকে নিয়ে কেক কাটা হয়। 

বাংলা চলচ্চিত্রের গানে অসামান্য অবদানের জন্য দেশবরেণ্য সুরকার সংগীত পরিচালক প্রয়াত সত্য সাহাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তার পক্ষে সেটি গ্রহণ করেন সত্য সাহার স্ত্রী রমলা সাহা। 

চলচ্চিত্রের গানে অনন্য অবদানের জন্য গীতিকার, চলচ্চিত্র পরিচালক প্রয়াত গাজী মাজহারুল আনোয়ারকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেটি গ্রহণ করেন গাজী মাজহারুল আনোয়ারের স্ত্রী জোহরা গাজী। এ সময় আরও উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ারের কন্যা কণ্ঠশিল্পী দিঠি আনোয়ার।
দেশীয় চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য পরিচালক প্রয়াত দীলিপ বিশ্বাসকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন দীলিপ বিশ্বাসের সন্তান পরিচালক দেবাশীষ বিশ্বাস।

দেশের চলচ্চিত্রে অবদানের জন্য পুরস্কৃত করা হয় কথার জাদুকর এবং চলচ্চিত্র নির্মাতা প্রয়াত হুমায়ূন আহমেদকে। তার পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন লেখকের স্ত্রী ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন। নিঃস্বার্থ ভালোবাসা এবং মোস্ট ওয়েলকাম টু চলচ্চিত্রের জন্য অনন্ত জলিল ও বর্ষাকে, হাওয়া চলচ্চিত্রের জন্য অজয় কুমার কুন্ডু, আয়নাবাজি চলচ্চিত্রের জন্য পরিচালক অমিতাভ রেজাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

এ সময় অনন্ত জলিল বলেন, আমাদের হৃদয়ে সব সময় ব্লকবাস্টার সিনেমাস আছে, থাকবে। 
অজয় কুমার কুন্ডু ব্লকবাস্টার সিনেমাসকে অভিনন্দন জানিয়ে বলেন, ব্লকবাস্টার সিনেমাসের সঙ্গে আরও অনেক কাজ হবে।

পরে বিশ্বরঙের আয়োজনে ওরে নীল দরিয়া, তুমি যে আমার কবিতা, তুমি যেখানে আমি সেখানে, বেদের মেয়ে জোছনা, বাবা বলে ছেলে নাম করবে, পড়ে না চোখের পলকসহ বেশ কিছু গানের সঙ্গে মডেলরা বিভিন্ন কোরিওগ্রাফিক পরিবেশনায় অংশ নেন। এই পরিবেশনার একটি অংশে অংশ নেন চিত্রনায়ক ইমন এবং চিত্রনায়িকা অপু বিশ্বাস।

অনুষ্ঠানে দেশের প্রথম সবাক চলচ্চিত্র মুখ ও মুখোশ থেকে বর্তমান আধুনিক ফিল্ম নিয়ে কোরিওগ্রাফিক্যাল প্রেজেন্টেশনও ছিল।

অনুষ্ঠানের এই পর্যায়ে মঞ্চে আমন্ত্রণ জানানো হয় যমুনা গ্রুপের পরিচালক এবং ব্লকবাস্টার সিনেমাসের পরিচালক রোজালিন ইসলামকে। এ সময় তাকে ঘিরে ছিলেন একঝাঁক তারকা। তাদের মধ্যে ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, পরীমনি, চিত্রনায়ক ইমন, সিয়াম, পরিচালক চয়নিকা চৌধুরী এবং দীপংকর দীপন। 

তাদের সবার হাতে অ্যাওয়ার্ড এবং ফ্যাশন ব্র্যান্ড হুরের উপহার তুলে দেন রোজালিন ইসলাম।
অনুভূতি প্রকাশে প্রথমে অপু বিশ্বাস বলেন, আমি আনন্দিত যে গুটি গুটি পা পা করে ব্লকবাস্টার সিনেমাসের ১০ বছর পেরিয়ে গেল। আমি চাইব যুগ যুগ যেন ব্লকবাস্টার পার করে যায়। কারণ ব্লকবাস্টার মানেই চলচ্চিত্র, চলচ্চিত্র মানেই বাংলাদেশের সংস্কৃতি। 

আমাদের সংস্কৃতি যতদিন থাকবে ততদিন পর্যন্ত আমরা প্রজন্ম থেকে প্রজন্মকে বোঝাতে পারব এগুলোই আমাদের সৃষ্টি। এ সময় তিনি যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। অপু বিশ্বাস যমুনা গ্রুপের পরিচালক রোজালিন ইসলামের নাম উচ্চারণ করে বলেন, তিনি যোগ্য উত্তরসূরিদের রেখে গেছেন। তার সন্তানরা একেকজন স্বর্ণ।

চয়নিকা চৌধুরী বলেন, খুব ভালো লেগেছে আয়োজনটি। প্রহেলিকা চলচ্চিত্রটি ঈদের দিন থেকে শেষের দিন পর্যন্ত ব্লকবাস্টার সিনেমাসে ছিল। দর্শকদের অনেক ধন্যবাদ।  

চিত্রনায়ক ইমন বলেন, শুভ জন্মদিন ব্লকবাস্টার। একটা সময় এমন ছিল যখন আমরা পাশের দেশ ভারতে যেতাম তাদের সিনেমা হলগুলো দেখে খুব খারাপ লাগত। ভাবতাম আমাদের দেশে কবে এ রকম সিনেমা হল হবে। ব্লকবাস্টার সিনেমাস যখন বাংলাদেশে প্রথম আসে তখন আমাদের স্বপ্নটি যে এভাবে পূরণ হবে তা ভাবিনি। ব্লকবাস্টারে আমারও অনেক চলচ্চিত্র মুক্তি পেয়েছে। দোয়া করি ব্লকবাস্টার যেন সারা বাংলাদেশে ছড়িয়ে যায়। 

চিত্রনায়িকা পরীমনি বলেন, অ্যাওয়ার্ড প্রাপ্তির অনুভূতি সব সময় অন্যরকম। আনন্দদায়ক। দর্শকশ্রোতারা যেভাবে ভালোবাসা দিয়েছেন, আশীর্বাদে রেখেছেন সেটা যেন আজীবন অব্যাহত থাকে।

চিত্রনায়ক সিয়াম বলেন, ২০১৮ সালে আমার প্রথম চলচ্চিত্র পোড়ামন-২ মুক্তি পায়। এখনো মনে আছে যমুনা ফিউচার পার্কেই একটি ইভেন্ট করেছিলাম। আজকে ২০২৩ সাল। অনেক সিনেমা করেছি। সবার দোয়া চাই। 

এই আয়োজনের টাইটেল স্পন্সর ছিল প্রমিনেন্স। অনুষ্ঠানের শেষ পরিবেশনায় ছিল প্রমিনেন্সের পোশাকে ফ্যাশন শো।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম