Logo
Logo
×

নগর-মহানগর

যুগান্তর ব্যুরোপ্রধানদের সম্মেলন

সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ করতে হবে: সালমা ইসলাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ মে ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ করতে হবে: সালমা ইসলাম

অন্যায়ের বিরুদ্ধে নির্ভীক অবস্থানে থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দৈনিক যুগান্তরের ব্যুরোপ্রধানদের নির্দেশ দিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী, যমুনা গ্রুপের চেয়ারম্যান, সংসদ-সদস্য, যুগান্তর প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম। তাদের উদ্দেশে তিনি বলেন, সন্ত্রাসী, চাঁদাবাজ, দুর্নীতিবাজ, অবৈধ বালু-মাটি ব্যবসায়ী যতই ক্ষমতাধর হোক না কেন, তাদের অপরাধের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ করতে হবে। যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সত্য প্রকাশে যেমন নির্ভীক ছিলেন, আপনাদেরও তেমনই হতে হবে। সাদাকে সাদা এবং কালোকে কালো বলতে হবে। কোনো অন্যায়-অপরাধের কাছে মাথা নত করা যাবে না।

বুধবার রাজধানীর কুড়িলে দৈনিক যুগান্তর ভবনে ব্যুরোপ্রধানদের নিয়ে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট সালমা ইসলাম এসব নির্দেশ দেন। অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম। এতে সারা দেশে দৈনিক যুগান্তরের ১২টি ব্যুরোর প্রধানরা অংশ নেন। এ সময় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট সালমা ইসলাম আরও বলেন, ‘সত্যের সন্ধানে নির্ভীক’ স্লোগান নিয়ে এগিয়ে চলছে দৈনিক যুগান্তর। সত্য প্রকাশে যুগান্তর কাউকে পরোয়া করে না। পাঠকরাই এ পত্রিকার প্রাণ। পাঠকদের কাছে বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছতে দৈনিক যুগান্তরের প্রত্যেক কর্মীকে নিরলসভাবে কাজ করতে হবে।

সাইফুল আলম বলেন, কাগজের দাম বৃদ্ধি, বৈশ্বিক পরিস্থিতিসহ বিভিন্ন কারণে গণমাধ্যম কঠিন সময়ের মধ্যে রয়েছে। এমন পরিস্থিতির মধ্যেই সততা, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সঙ্গে সংবাদ তৈরি করতে হবে। কেউ অনিয়ম করলে সে যতই শক্তিশালী হোক না কেন, তার বিরুদ্ধে দৈনিক যুগান্তর সংবাদ প্রকাশ করে আসছে। এ ধারা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, সাংবাদিকদের সামাজিক ও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধতা রয়েছে। সংবাদ তৈরির ক্ষেত্রে কেউ যাতে অহেতুক ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য সাংবাদিকদের সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

সম্মেলনে উপসম্পাদক আহমেদ দিপু, এহসানুল হক বাবু ও বিএম জাহাঙ্গীর, প্রধান বার্তা সম্পাদক আবদুর রহমান, নগর সম্পাদক মিজান মালিক ও প্রধান প্রতিবেদক মাসুদ করিম, সিনিয়র জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আবুল খায়ের চৌধুরী, ম্যানেজার (প্রশাসন) আবু আল হোসেন সবুজ, ম্যানেজার (হিসাব) সাইফুল ইসলাম ও ম্যানেজার (সার্কুলেশন) আবুল হাসান বক্তব্য দেন।

সম্মেলনে চট্টগ্রামের ব্যুরোপ্রধান শহীদুল্লাহ শাহরিয়ার, বরিশাল ব্যুরোর আকতার ফারুক শাহীন, সিলেট ব্যুরোর সংগ্রাম সিংহ, রাজশাহী ব্যুরোর আনু মোস্তফা, ময়মনসিংহ ব্যুরোর আতাউল করিম খোকন, কুমিল্লা ব্যুরোর তবারক উল্লাহ কায়েস, বগুড়া ব্যুরোর নাজমুল হুদা নাসিম, রংপুর ব্যুরোর মাহবুব রহমান, কিশোরগঞ্জ ব্যুরোর এটিএম নিজাম, ফরিদপুর ব্যুরোর জাহিদ রিপন, যশোর ব্যুরোর ইন্দ্রজিৎ রায় এবং খুলনা ব্যুরোর আহম্মেদ মূসা রঞ্জু উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম