Logo
Logo
×

দ্বিতীয় সংস্করণ

মোহাম্মদপুরে ৯ তলা থেকে পড়ে কিশোরী গৃহকর্মীর মৃত্যু

Icon

যুগান্তর প্রতিবেদন ও মোহাম্মদপুর (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রাজধানীর মোহাম্মদপুরে একটি আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়েছে। প্রীতি উড়ান (১৫) নামের ওই কিশোরী ওই ভবনের বাসিন্দা সৈয়দ আশফাকুল হকের বাসায় গৃহকর্মী হিসাবে কাজ করতেন। তার বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামে। বাবার নাম লোকেশ উড়ান। মঙ্গলবার সকাল ৮টার দিকে খবর পেয়ে মোহাম্মদপুর থানা পুলিশ মেয়েটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। সে সময় স্থানীয়রা ওই বাড়ির ফটকে জড়ো হয়ে ‘মেয়েটিকে হত্যা করা হয়েছে’ অভিযোগ করে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ ওই বাসা থেকে ছয়জনকে আট করে। আটককৃতরা হলেন-সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া হক, মেয়ে আফরিন হক, ছেলে সৈয়দ আনাফ মাহমুদ, তার ভায়রা আল রাজি মাহবুব ও শ্যালিকা রাজিয়া খন্দকার। মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঁইয়া বলেন, প্রীতি নামের মেয়েটি নয়তলা থেকে পড়ে মারা গেছে। এ ঘটনায় প্রাথমিকভাবে ছয়জনকে আটক করা হয়েছে।

একই রোডের বাসিন্দা আরেক প্রত্যক্ষদর্শী মনোয়ারা বেগম জানান, ‘মাঝেমধ্যে ওই বাসা থেকে মেয়েটির চিৎকার করে কান্নার শব্দ শোনা যেতো। মেয়েটিকে উদ্ধারের সময় দেখা গেলো তার শরীরের বিভিন্ন জায়গায় মারধরের কালো কালো দাগ রয়েছে। ওই বাসায় যুবক ছেলে আছে। হয়তো কাজের মেয়েকে ধর্ষণ করে বাসা থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে। যা এর আগেও করেছিল।’

কমলগঞ্জ থেকে প্রীতির কাকা নগেন উড়ান বলেন, ‘মাস ছয়েক আগে প্রীতিকে রাজধানীতে গৃহকর্মীর কাজ পাইয়ে দেন তার মামা ফুলসাঁই। ঢাকার ওই বাসায় ফুলসাঁইয়ের ভাতিজিও থাকেন। মঙ্গলবার সকালে একটি গাড়ি এসে প্রীতির বাবা-মা ও তার মামা ফুলসাঁইকে ঢাকায় নিয়ে গেছে। কিন্তু মৃত্যুর কথা তখন বলেনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম