Logo
Logo
×

খবর

দেশের বড় শহরগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, গুলশান-বনানীর মতো আমরা পুরো ঢাকা শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার চেষ্টা করব। সারা বিশ্বের মতো আমরা যদি টেকসই নিরাপত্তা ব্যবস্থার কথা বলি, তাহলে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের আধুনিক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলতে হবে। যদি আধুনিক প্রযুক্তির ব্যবহার না করতে পারি, তাহলে কিন্তু এটা সম্ভব না। শুধু ঢাকাই নয়, বড় বড় শহর ক্যামেরার (সিসিটিভি) আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রাখব।

শনিবার রাতে রাজধানীর বনানীতে এক অভিজাত হোটেলের গ্র্যান্ড বলরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ল’ অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কাউন্সিলের (এলওসিসি) আয়োজনে সিসিটিভি ক্যামেরা নজরদারি প্রকল্পের ৪র্থ পর্বের উদ্বোধন এবং অন স্ট্রিট স্মার্ট পার্কিং সিস্টেম পরিচালনার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, ঢাকা শহরে গত কয়েক বছরে যত বড় বড় অপরাধ সংঘটিত হয়েছে তার বেশিরভাগের রহস্য উদঘাটনে সহায়তা করেছে সিসিটিভির ফুটেজ। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, গুলশান, বনানী ও বারিধারার বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতে ১২৮টি সিসিটিভি ক্যামেরা নিয়ে একটি ছোট্ট নিয়ন্ত্রণকক্ষে এলওসিসি’র কার্যক্রম শুরু হয়। .

এরপর ধীরে ধীরে এই উদ্যোগ অনেক বড় হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন তথ্য ও সম্প্র্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত ও আইজিপি চৌধুরী আবদুল্লা আল মামুন। আরও বক্তব্য দেন ঢাকা-১১ আসনের সংসদ-সদস্য মো. ওয়াকিল উদ্দীন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ অ্যাসোশিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম