Logo
Logo
×

খবর

সরকার দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে ক্ষমতায় টিকে আছে : রিজভী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বর্তমান সরকার দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ভারত আওয়ামী সরকারের অপরাধ ও গণতন্ত্র ধ্বংসের রাজনীতি সমর্থন করে। এজন্য ভারতই এখন আওয়ামী লীগের ‘এনার্জি ড্রিংক’। কারণ ভারত সঙ্গে থাকলে তারা (আ.লীগ) সবকিছু করতে পারে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ‘বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য ফ্রন্ট’র ঢাকা মহানগরের সম্মেলনে অংশ নিয়ে তিনি একথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন-ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, আর চীন উন্নয়নের। কারণ ভারতের সার্টিফিকেট থাকলে তারা সবকিছু করতে পারে। গোটা জাতিকে জিম্মি করে তারা ক্ষমতা ধরে রাখতে পারে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ফ্যাসিবাদী’ বীজ বপন করে গোটা জাতিকে আজ বিভক্ত করেছেন। বর্তমানে এরা গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে। তারা পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে বিভাজন তৈরি করেছে। লুটপাট যেন আওয়ামী লীগের ইশতেহার, কারও জমি দখল যেন তাদের অধিকার। লুটপাট, কালোটাকা, জমি দখলের মানসিকতার দল হলো আওয়ামী লীগ।

রুহুল কবির রিজভী বলেন, বিরোধী দলে থাকলে তারা একরকম থাকে, আর ক্ষমতায় এলে প্রভু বনে যায়। তারা সমাজে এমন একটা বিভাজন তৈরি করেছে যে, এখন আওয়ামী আর বিরোধী দলের মধ্যে কোনো সামাজিক সম্পর্ক পর্যন্ত নেই। যেখানে শেখ হাসিনার আত্মীয়দের পরিবারের এমপি আছে, সেখানে ভয়ংকর অবস্থা। কারণ সেখানে বিরোধী দলকে দাঁড়াতেই দেওয়া হয় না। কদিন আগে বাগেরহাট, বরিশালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির সমাবেশ পর্যন্ত করতে দেয়নি।

সম্মেলনে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিজন কান্তি সরকার, অপর্ণা রায় প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম