Logo
Logo
×

খবর

সীমান্ত সংঘাতে টানা ১৪ দিন বন্ধ

বিকল্প নৌপথে টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল শুরু

Icon

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মিয়ানমারে সংঘাতের কারণে টানা ১৪ দিন বন্ধ থাকার পর বিকল্প নৌপথ ব্যবহার করে ৯টি নৌযান আসা-যাওয়া করেছে। রোববার সকালে এসব নৌযান আসা-যাওয়া করে। এর মধ্যে টেকনাফ থেকে সেন্টমার্টিনে তিনটি ট্রলার গেছে। আর সেন্টমার্টিন থেকে শাহপরীর দ্বীপে তিনটি ট্রলার ও তিনটি স্পিডবোট এসেছে।

সেন্টমার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সভাপতি আবদুর রশিদ বলেন, সকাল সাড়ে ১০টায় সেন্টমার্টিন জেটি থেকে তিনটি সার্ভিস ট্রলারে দেড় শতাধিক যাত্রী নিয়ে শাহপরীর দ্বীপের উদ্দেশে যাত্রা শুরু করে। দেড় শতাধিক যাত্রী বোঝাই এসবি সুমাইয়া, এসবি আল্লাহর দান, এসবি আল-নোমান নামের ট্রলার তিনটি দুপুর ১২টার দিকে শাহপরীর দ্বীপে এসে পৌঁছে। তিনি বলেন, বেলা ১১টার দিকে টেকনাফ থেকে এসবি আবরার হাফিজ, এসবি ওসমান গণি, এসবি রাফিয়া নামের এ তিনটি ট্রলারে শতাধিক যাত্রী, দুই শতাধিক গ্যাস সিলিন্ডার, চাল, ডালসহ কিছু খাদ্যপণ্য নিয়ে যাত্রা শুরু করে। যা বেলা ২টার পরে সেন্টমার্টিন দ্বীপের জেটিতে পৌঁছে।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, রোববার কিছু নৌযান চলাচল শুরু করেছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আশা করি, এখন সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। তার পরও মিয়ানমারে চলমান সংঘাতের কারণে আমরা এখনো পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

নিরাপত্তার কথা বিবেচনা করে ২২ জুনের পর থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দ্বীপে খাদ্য সংকট ও জরুরি আসা-যাওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম